Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বান্দরবানে পর্যটকবাহী মাইক্রোবাস খাদে পড়ে নিহত ৩

তিন জেলায় সড়কে ঝরল আরো তিন প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১২:৩১ এএম

সারাদেশের সড়ক জুড়ে নিয়ন্ত্রণহীন ভাবে চলছে যানবাহন। আর এই নিয়ন্ত্রণহীনতার শিকার হচ্ছেন যাত্রীসহ সাধারণ মানুষ। ফলে প্রতিদিনই মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন মৃত্যু। গতকালও দেশের চার জেলায় সড়কে ছয়জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। বান্দরবানে থানচির জীবননগরে একটি পর্যটকবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে তিন, খুলনায় ট্রাক চাপায় এক বৃদ্ধ, ব্রাহ্মণবাড়িয়ার বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে এক, চট্টগ্রামের আনোয়ারায় সড়ক পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় এক শিশুর মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :

খুলনা ব্যুরো জানায়, খুলনায় ট্রাক চাপায় মিজানুর রহমান বাচ্চু নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল নগরীর হরিণটানা থানা এলাকার জিরোপয়েন্ট শিকদার মার্কেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত বাচ্চু নগরীর দারোগাপাড়া এলাকার মসজিদ লেনের বাসিন্দা মাহাবুবুর রহমানের ছেলে।

স্টাফ রিপোর্টার, বান্দরবান থেকে জানান, বান্দরবানে থানচির জীবননগরে একটি পর্যটকবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট গভীর খাদে পড়ে তিনজনের মৃত্যু হয়। তারা সবাই বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং (বুয়েট) নিরাপত্তা শাখার কর্মচারী।

নিহতরা হলেন, হামিদুল ইসলাম, মঞ্জুরুল ইসলাম ও জয়নাল আবেদীন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। তারা হলেন, ওয়াহিদুজ্জামান, ফারুক, মিলন, রাাজিব মিয়া। তাদের মধ্যে একাধিক ব্যক্তির শারীরিক অবস্থা সংকটাপন্ন। গতকাল সকাল ১১টার দিকে জেলার থানচি উপজেলার জীবননগরে ঢালু এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাস্থলেই মৃত্যু হয় এক জনের। পরে আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে আরো দু’জনের মৃত্যু হয়।
বান্দরবান জেলা প্রশাসনের ম্যাজিষ্ট্রেট কায়েসুর রহমান জানান, আহতদের অবস্থা সংকটাপন্ন হওয়ায় বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজির নির্দেশে তাদেরকে বান্দরবান হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

জানা যায়, এক্সনোয়া মডেলের মাইক্রোবাসে করে চালক সহ ৯ জন পর্যটক ঢাকা বুয়েট থেকে ঘুরতে বেরিয়েছিলেন। গাড়িটি থানচির জীবন নগরে আসলে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। ঘটনাস্থলে প্রাণ হারায় এক জন। গাড়িতে থাকা বাকি আটজন গুরতর আহত হন। তাদেরকে বান্দরবান ও থানচি হাসপাতালে পাঠায় বিজিবি ও স্থানীয়রা।

থানচি থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) সত্যব্রত চাকমা জানান, বান্দরবান থেকে থানচি যাওয়ার পথে পর্যটকবাহী একটি গাড়ি খাদে পড়লে হতাহতের ঘটনা ঘটেছে। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে একাধিক ব্যক্তির অবস্থা সংকটাপন্ন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ইমরান খান নামে এক যাত্রী নিহত হয়। এ ঘটনায় আরো তিনজন আহত হন। গতকাল সকালে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার বুধন্তি ইউনিয়নের বীরপাশা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমরান সিলেট জেলার ফেঞ্চুগঞ্জের আতাউর খানের ছেলে।

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের আনোয়ারায় সড়ক পারাপারের সময় পিএবি সড়কের কালাবিবির দীঘির মোড় এলাকায় একটি ওষুধ কোম্পানীর পিকআপ ভ্যানের চাপায় দীপংকর নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল সকাল এগারটায় এ ঘটনা ঘটে। নিহত শিশু দীপংকর পটিয়া উপজেলার মালিয়ারা গ্রামের মৃত সজলের পুত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ