Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার বক্তব্য অন্তঃসারশূন্য চর্বিত-চর্বণ ওবায়দুল কাদের

নির্বাচন কমিশন গঠনে খালেদা জিয়ার প্রস্তাব প্রত্যাখ্যান আ’লীগের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নির্বাচন কমিশন (ইসি) গঠনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাব দৃশ্যত নাকচ করে দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটি বলেছে, ইসি গঠনে সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। গতকাল শুক্রবার বিকালে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্বাচন কমিশন গঠন নিয়ে খালেদা জিয়ার প্রস্তাব ও বক্তব্যকে চর্বিত চর্বন, ৪৫ মিনিটের অন্তঃসারশূন্য বক্তব্যে মনে হয়েছে তিনি জনগণের উপর আস্থাশীল নন। ইসি গঠনে সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।
রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ইসি গঠনে তার প্রস্তাবনা দেয়ার পর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনের ওবায়দুল কাদের এ প্রতিক্রিয়া জানান।  
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ইসি গঠনে আমরা সংবিধান মোতাবেক চলতে চাই। মহামান্য প্রেসিডেন্ট সার্চ কমিটি গঠন করে যেভাবে নির্বাচন কমিশন গঠন করেছেন, সে প্রক্রিয়া থেকে আমাদের সরে যাওয়ার সুযোগ নেই। এ সময় ইসি গঠনে বিএনপির প্রস্তাবকে অন্তঃসারশূন্য বলেও মন্তব্য করেন তিনি।
ওবায়দুল কাদের, যারা এই নির্বাচন কমিশন নিয়ে বিতর্ক করছেন, বিভ্রান্তি ছড়াচ্ছেন, তারা আমাদের পবিত্র সাংবিধানিক এ প্রতিষ্ঠানকে বৃদ্ধাঙ্গুলি দেখানোর ধৃষ্টতা দেখাচ্ছেন। তিনি বলেন, ‘খালেদা জিয়ার মিথ্যাচার নতুন নয়। ক্রমাগত ভুলের কারণে তার দল জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা বাংলাদেশের জনগণের ভাগ্য নিয়ে ভাবে না, বিদেশের কোন দেশে কোন দল ক্ষমতায় আসে, তা নিয়ে ব্যস্ত থাকে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তিনি (খালেদা জিয়া) জনগণের ওপর আস্থা রাখেন না।  ভোটে তার বিশ্বাস নেই। তিনি বলেন, জাতির কাছে কোনো ধরনের প্রেসক্রিপশন দেয়ার আগে যুদ্ধাপরাধীদের রক্ষায় মানুষ হত্যার জন্য তাদেরকে ক্ষমা চাইতে হবে। শোক দিবসে জন্মদিন পালনের জন্যও ক্ষমা চাইতে হবে।
ওবায়দুল কাদের বলেন, এখন যে তিনি (খালেদা জিয়া) সুন্দর সুন্দর ভালো কথাগুলো বলছেন, এগুলো মাগুরা, ঢাকা-১০ এর উপ-নির্বাচনে কোথায় ছিল। নিজেরা যেটা প্র্যাকটিস করে না, সেটা অন্যকে বলাও ঠিক নয়।
সংবাদ সম্মেলন আরো উপস্থিত ছিলেন দলের যুগ্ম- সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ,  আব্দুর রহমান, সম্পাদক ম-লীর সদস্য আবদুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন, বিপ্লব বড়ুয়া প্রমুখ। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ