Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বেফাকের মহাসচিবের ইন্তেকালে জমিয়াতুল মোদার্রেছীনের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গতকাল শুক্রবার বেফাকের মহাসচিব মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার এ ইন্তেকালে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন, সিনিয়ার সহ-সভাপতি আলহাজ কবি রুহুল আমিন খান এবং মহাসচিব আলহাজ অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজীসহ জমিয়াতের উচ্চপর্যায়ের নেতৃবৃন্দ গভীর শোক পৃঃ ৫ কঃ ২
বেফাকের মহাসচিবের ইন্তেকালে
প্রকাশ করেন। তারা এক বিবৃতিতে বলেন, মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী ছিলেন মানব কল্যাণে নিবেদিত প্রাণ, বিশিষ্ট আলেমে দ্বীন, ইসলামি চিন্তাবিদ, মাদরাসা দরদী, বিশেষ করে কওমী মাদরাসার লেখাপড়ার মানোন্নয়নে তার ভূমিকা অপরিসীম। নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাত কামনা করে আল্লাহ পাকের দরবারে দোয়া করেন এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানান।

টাকা ছিনতাইকালে পুলিশের দুই সদস্য আটক
স্টাফ রিপোর্টার : ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইকালে আটক হয়েছে পুলিশের দুই সদস্য। খোদ রাজধানীর ব্যস্ততম সড়ক কাওরানবাজার মোড়ে গতকাল শুক্রবার ভোরে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলেন- কনস্টেবল মো. লতিফুজ্জামান ও রাজিকুল খন্দকার। পুলিশ বলেছে, গ্রেফতারকৃত দু’জনই ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক উত্তর বিভাগে কনস্টেবল পদে কর্মরত। তাদেরকে সাসপেন্ড করা হয়েছে। পুলিশের রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার বলেন, গ্রেফতারকৃত দুইজন ট্রাফিকের দায়িত্বে থাকলেও ঘটনার সময় তাদের সোনারগাঁও মোড়ে থাকার কথা নয়। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছে।
ভুক্তভোগী ডিম ব্যবসায়ী আব্দুল বাসির জানান, তেজগাঁও স্টেশন রোডে শাহ আলী ট্রেডার্স নামে তার একটি ডিমের আড়ত রয়েছে। গতকাল ভোরে লালবাগ কেল¬ার মোড় এলাকায় ডিমের চালান সরবরাহ শেষে ভ্যানে করে তিনি আড়তে  ফিরছিলেন। পথে সোনারগাঁও হোটেল মোড়ে মোটর সাইকেলে (ঢাকা মেট্রো-ল ২৭-৪৭৪৩) আসা পুলিশের পোশাক পরিহিত দুই আরোহী তার ভ্যানের গতিরোধ করে। এদের একজন তার কাছে গাঁজা আছে কি না জানতে চান। তিনি পকেট থেকে চাবি ও টাকা বের করা মাত্র লতিফুজ্জামান এবং তার সহকর্মী টাকা ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করেন। এ সময় তিনি ঝুঁকি নিয়ে লতিফুজ্জামানকে জাপটে ধরেন। তখন মোটর সাইকেল মাটিতে পড়ে যায়। এক ফাঁকে অন্য পুলিশ সদস্য পালিয়ে যায়। এঘটনায় ব্যবসায়ী আব্দুল বাসির বাদী হয়ে ওই দুই কনস্টেবলকে আসামী করে শাহবাগ থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা করেন।
ট্রাফিক উত্তর বিভাগের ডিসি প্রবীর কুমার দাস সাংবাদিকদের জানান, আমরা কারো ব্যক্তিগত অপকর্মের দায় নিবো না। পুলিশ একটি সুশৃঙ্খল বাহিনী। এখানে বিশৃঙ্খলা ও অপকর্মের কোনো ছাড় নেই। গ্রেফতারকৃতদের অপরাধ প্রমাণিত হলে ছাড় দেয়া হবে না। তিনি বলেন, গ্রেফতারকৃতদের সাসপেন্ড করা হয়েছে। মামলার তদন্ত চলবে। পাশাপাশি ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হচ্ছে।



 

Show all comments
  • শরীফ ১৯ নভেম্বর, ২০১৬, ১১:৩৩ এএম says : 0
    ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ