Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে নৌকা পেলেন আইভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে সেলিনা হায়াৎ আইভীকে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদান করেছে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড। গতকাল শুক্রবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বোর্ডের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গতকাল সন্ধ্যা সাড়ে ৬টায় আওয়ামী লীগ স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এ সভা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা
সভায় আরো সিদ্ধান্ত হয়, জেলা পরিষদ নির্বাচনে যারা দলীয় সমর্থন চেয়ে আবেদন করেছেন, তাদের মধ্য থেকে দলীয় সমর্থন প্রদানের ক্ষেত্রে জনমত জরিপকে অগ্রাধিকার দেয়া হবে।
সভার সিদ্ধান্ত অনুযায়ী জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকদেরকে অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে প্রতিটি জেলা থেকে ১৫টি ওয়ার্ডে ১৫ জন এবং সংরক্ষিত পাঁচজন মহিলা সদস্যের নাম সুপারিশ করে আগামী সাত দিনের মধ্যে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর জন্য অনুরোধ করা হয়েছে বলে দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এর আগে বৃহস্পতিবার রাতে নাসিকের মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নের জন্য লিখিত আবেদন করেন সেলিনা হায়াৎ আইভী।  
উল্লেখ্য, নারায়ণগঞ্জে সিটি কর্পোরেশন হিসেবে যাত্রা শুরুর পর এটি হবে দ্বিতীয় ভোট। তবে দলীয় প্রতীকে ভোট হবে এবারই প্রথম। ২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ পৌরসভা, সিদ্ধিরগঞ্জ পৌরসভা ও বন্দরের কদমরসুল পৌরসভা বিলুপ্ত করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গঠন করা হয়। পরে ওই বছরের ৩০ অক্টোবর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচন হয়।  
নারায়ণগঞ্জে গত সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের দুই নেতা সেলিনা হায়াৎ আইভী ও এ কে এম শামীম ওসমান প্রার্থী হয়েছিলেন। ২০১১ সালে নির্দলীয় ওই নির্বাচনে শামীম ওসমানকে এক লাখের বেশি ভোটে হারিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম মেয়র হন সাবেক চেয়ারম্যান আইভী।



 

Show all comments
  • নিবির ১৯ নভেম্বর, ২০১৬, ১১:৩৮ এএম says : 0
    আওয়ামীলীগ তাদের সঠিক প্রার্থীকে বাছাই করেছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ