Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বরাষ্ট্রমন্ত্রীর নামে চাঁদাবাজি ছাত্রলীগ নেতা গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ব্যবহার করে চাঁদাবাজির অভিযোগে অস্ত্রসহ ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতিকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত ছাত্রলীগ নেতার নাম দেলোয়ার হোসেন সাঈদী ওরফে সাহেদী হোসেন। গতকাল বৃহস্পতিবার ভোরে রাজধানীর সবুজবাগ থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ব্যবহারকারী চাঁদাবাজ ও শীর্ষ সন্ত্রাসী দেলোয়ার হোসেন সাঈদীকে অস্ত্র, গুলি ও মাদকসহ আটক করেছে র‌্যাব-৩। এসময় ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়েরকে আটক করা হলেও কমান্ডার মঈন এ বিষয়ে কিছু বলতে রাজি হননি।
তবে র‌্যাবের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, জুবায়েরকে সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে আটক করা হয়েছে।
র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (অপস ও ইন্ট শাখা) অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজির বিষয়টি স্বীকার করে সাঈদী। এছাড়া সে তার সহযোগীদের নিয়ে অস্ত্রসহ মহড়া দিয়ে এলাকায় আধিপত্য বিস্তার ও ত্রাস সৃষ্টি করে আসছিল বলেও স্বীকার করে।
তিনি আরও বলেন, অভিযান শেষে সাঈদীকে নিয়ে র‌্যাব সদস্যরা রাস্তায় বের হলে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মেদের নেতৃত্বে ১৫০ থেকে ২০০ জন সাঈদীকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় তারা র‌্যাবের আভিযানিক দলের ওপর সশস্ত্র আক্রমণ করে। তখন র‌্যাবের আভিযানিক দল আত্মরক্ষার্থে ও সরকারি দায়িত্ব পালনের জন্য জোবায়ের আহাম্মেদকে গ্রেফতার করলে অন্যরা ছত্রভঙ্গ হয় যায়। তবে আক্রমণে র‌্যাবের দুই সদস্য আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ