Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে: বাহাউদ্দিন নাছিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে এসেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। গতকাল কৃষিবিদ ইনস্টিটিউশনে (কেআইবি) কৃষি বিশ্ববিদ্যালয় অফিসার পরিষদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ হাসিনা ফিরে আসায় দেশের জনগণ আলোর দিকে ফিরেছে এবং ঘুরে দাঁড়িয়েছে। আমরা আবার সুশৃঙ্খল অগ্রগতির জাতিতে পরিণত হয়েছি। আমাদের দেশ উন্নত হয়েছে। এগুলো সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারণে। তার সেই আগমনের মধ্য দিয়ে সারা বাংলাদেশের মানুষ আশা দেখেছে।
তিনি আরও বলেন, শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে যদি ফিরে না আসতেন তাহলে আমরা অন্ধকার থেকে আলোর দিকে ফিরে আসতে পারতাম না। আমরা তখন অন্ধকারে হারিয়ে গিয়েছিলাম। দেশের সব সম্ভাবনা তখন ধ্বংস হয়ে গেছিল।
নানা বিদেশি মহল দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে মদদ দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ষড়যন্ত্রকারীর এখনো পদে পদে ষড়যন্ত্র করছে। তারা দেশের উন্নয়নকে মেনে নিতে পারছে না। শেখ হাসিনা দেশকে উন্নয়ন ও অগ্রগতির দিকে নিয়ে যাচ্ছে এটি তারা মেনে নিতে পারছে না। তাদের হিংসে হচ্ছে। তাদের ষড়যন্ত্র শুধু দেশেই সীমাবদ্ধ না। তারা বিদেশে বসেও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে।
তিনি আরও বলেন, আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক তাদের শেখ হাসিনার নেতৃত্বে আরও সংগ্রাম করতে হবে। এই সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে হবে। এরা দেশের শান্তি নষ্ট করে সাম্প্রদায়িক দাঙ্গা লাগাতে চায়। বাংলাদেশকে মিনি পাকিস্তান বানাতে চায়। এরাই ১৯৭৫ সালের পর বাংলাদেশকে পাকিস্তানের আদলে গড়তে চেষ্টা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ