Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

শীত ও কুয়াশার মাত্রা বাড়ছে, পারদ যশোরে ১৩.২ ডিগ্রি সে.

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অগ্রহায়ণ মাসের শুরুটায় তথা হেমন্ত ঋতুর মাঝখানে এসেই দেশের অধিকাংশ স্থানে শীত ও কুয়াশার মাত্রা বেড়ে গেছে। মধ্যরাত থেকে সকাল অবধি কুয়াশায় ঢেকে যাচ্ছে গ্রাম-জনপদ। এ সময় চট্টগ্রাম সমুদ্র বন্দর ও বহির্নোঙরে মালামাল খালাস এবং ডেলিভারি পরিবহণ ব্যাহত হচ্ছে। রাতের বেলায় তাপমাত্রা আরও হ্রাস অর্থাৎ শীতের কামড় ক্রমাগত বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

আজ শুক্রবার সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছিল যশোরে ১৩.২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ডে ৩২.৫ ডিগ্রি সে.। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ৩০.৬ এবং ১৮.৮ ডিগ্রি সে.। চট্টগ্রামে ২৯.৫ ও ২০.১ ডিগ্রি সে.।

পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, একটি মৌসুমি লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ (ট্রাফ) উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় (২ দিন) রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ