Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে

সচিবালয়ে খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ১২:০০ এএম

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে যে প্রতিষ্ঠানগুলো কাজ করে তাদের এক ছাতার নিচে আসতে আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ সচিবালয়ে নিজ দফতর থেকে ভার্চুয়ালি খাদ্য ব্যবস্থাপনা উপদেষ্টা পরিষদের সভায় সভাপতিত্বে বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় নিরাপদ খাদ্য নিশ্চিত করতে যে প্রতিষ্ঠানগুলো কাজ করে তাদের এক ছাতার নিচে এসে সরকারের ভিশন বাস্তবায়নে কাজ করার আহ্বান জানান খাদ্যমন্ত্রী। তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ মনে ধারণ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে হবে। ভেজালমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করে নতুন প্রজন্মকে মেধা সম্পন্ন জাতিতে পরিণত করতেও তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
সভায় জাতীয় নিরাপদ খাদ্য নির্দেশনা, নিরাপদ খাদ্য সংক্রান্ত মোবাইল কোর্ট ও মনিটরিং কার্যক্রম পরিচালনা এবং নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাংগঠনিক কাঠামো পুনর্গঠন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। জাতীয় নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা উপদেষ্টা কমিটি নিরাপদ খাদ্য আইন-২০১৩’র উদ্দেশ্য পূরণকল্পে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্ট সকলকে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনাবিষয়ক নীতিমালা ও পরিকল্পনা প্রণয়ন এবং আনুষঙ্গিক অন্যান্য বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ ও দিক নির্দেশনা প্রদান করে ২০১৫ প্রেসিডেন্টের আদেশক্রমে খাদ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কমিটি গঠন করা হয়।

উপদেষ্টা পরিষদের এ সভায় আহ উপস্থিত থেকে বক্তব্য রাখেন,ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোসাম্মৎ নাজমানারা খানুম, মন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সংস্কার ও সমন্বয়) মো. সামসুল আরেফিন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট’র মহাপরিচালক ড. মো. নজরুল আনোয়ার প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ