Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সয়াবিনের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি প্রমাণ করে রাষ্ট্র লুটেরাদের নিয়ন্ত্রণে : গণফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১২:০৩ এএম

গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, রাষ্ট্রের সর্বত্র চলছে লুটপাট। সয়াবিন তেলে অস্বাভাবিক মূল্যবৃদ্ধি প্রমাণ করে রাষ্ট্র এখন লুটেরাদের নিয়ন্ত্রণে। দলের নির্বাহী পরিষদের সভায় গতকাল তিনি এ কথা বলেন। এলিফ্যান্ট রোডের নিজ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ১১ মে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে গণফোরাম ঢাকা মহানগর এর উদ্যোগে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশের সিদ্ধান্ত হয়।

মোস্তফা মোহসীন মন্টু বলেন- দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ দায়িত্বশীল পদ থেকে দায়সারা কথাবার্তা প্রমাণ করে তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি। জনগণের ভোটাধিকার রাতের আঁধারে হরণ করার মাধ্যমে ক্ষমতা দখল করে রাষ্ট্রের সর্বত্র জন-ভোগান্তি ও অরাজকতা সৃষ্টি করেছে। সয়াবিন তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি আমাদের বুঝিয়ে দেয় রাষ্ট্র লুটেরাদের নিয়ন্ত্রণে। আমরা গণবিরোধী সরকার ও লুটেরাদের বিরুদ্ধে জনগণের অধিকার আদায়ে রাজপথে লড়াই চালিয়ে যাবো। গণফোরাম বিশ্বাস করে এই সংকটাপন্ন অবস্থায় দেশ ও জাতিকে উত্তরণে সকল গণতন্ত্রমনা রাজনৈতিক দলের ঐক্যের মাধ্যমে জনগণের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে আন্দোলন গড়ে উঠবে।

গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, এই অবৈধ ক্ষমতাসীন সরকার জনগণের পক্ষে কোন কাজই করে না। এ সরকার প্রতিনিয়ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিসহ নিত্য নতুন কৌশলে জনগণের উপর নির্যাতন নিপীড়ন চালাচ্ছে। বিরোধী মতের নেতাকর্মীদের নির্যাতন-নিপীড়ন চালিয়ে দেখছে দেশের জনগণ কেউই তাদের অপকর্মের পক্ষে নেই। তাই সবাইকে দমন করে মুখ বন্ধ রাখার অপচেষ্টায় লিপ্ত, কিন্তু মনে রাখবেন কখনোই জনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করে সফল হওয়া যায় না।

সভায় উপস্থিত ছিলেন নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, একেএম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আব্দুল কাদের, সভাপতি পরিষদ সদস্য মোহসীন রশিদ ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সয়াবিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ