Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবি পার্টির মানববন্ধন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ৭:৫৭ পিএম

ভোজ্য তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে আমার বাংলাদেশ পার্টি ( এবি পার্টি ) ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

৭ মে শনিবার সকাল এগারোটায়
এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণ শাখা এই মানববন্ধনের আয়োজন করে।

শাখা আহবায়ক বিএম নাজমুল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহবায়ক ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, ঈদের ছুটিতে সরকার তেল নিয়ে যে তেলেসমাতি করলো তা জনগণ মেনে নিতে পারেনা।

প্রধানমন্ত্রী দ্রব্য মূল্য নিয়ে জনগণের সাথে তামাশা মেতেছেন। একটি গণতান্ত্রিক দেশের সরকার প্রধান এমন কথা বলতে পারেন না। তিনি মধ্য যুগীয় স্বৈরশাসকদের মতো জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার বদলে খাবার নিয়ে নিত্য নতুন বক্তব্য হাজির করছেন।
তিনি অবিলম্বে তেল সহ সকল খাদ্য দ্রব্যের দাম কমানোর আহবান জানান। তা না হলে জনগণকে সাথে নিয়ে এবি পার্টি সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলবে।
মজিবুর রহমান মঞ্জু বলেন, আমরা একটি ফ্যাসিস্ট সরকারের অধিনে এমন অবস্থায় আছি যে সারাটি রোজা দ্রব্য মূল্য নিয়ে আমাদের আন্দোলন করতে হয়েছে। এমনিতেই মানুষের আজ ত্রাহি অবস্থা। এর মধ্যে লুটেরা সরকার জনগণের দিকে খেয়াল না রেখে সয়াবিনের লিটারে চল্লিশ টাকা দাম বৃদ্ধি করেছে। তিনি অবিলম্বে বানিজ্য মন্ত্রীর পদত্যাগ দাবী করেন। তিনি মা বোনদের ঘরে ঘরে প্রতিবাদে অংশ নেওয়ার আহবান জানান। তিনি বলেন, আমরা যেভাবে প্রতিটি কাজে বিসমিল্লাহ বলি, মা বোনেরা আপনারা রান্নার আগে তেমনি ভাবে এই জালিম, লুটেরা সরকারের পতন চেয়ে আল্লাহর কাছে দোয়া করে ভিডিও বানিয়ে সামাজিক মাধ্যমে ছেড়ে প্রতিবাদ জানান।
সভাপতির বক্তব্যে বিএম নাজমুল হক বলেন, অবিলম্বে তেলের দাম কমাতে হবে। সকল সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। তিনি প্রধান মন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনি জনগণের বিরুদ্ধে অবস্থান নিবেন না। জনগণের খাবার নিয়ে প্রতারণা, উপহাস বন্ধ করুন। নইলে এবি পার্টি সরকারের পতনে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন এবি পার্টির ঢাকা মহানগরী (উত্তর) এর আহবায়ক আলতাফ হোসাইন,কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, যুবপার্টির সমন্বয়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, কেন্দ্রীয় সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, যুবনেতা এম ইলিয়াস আলী, মহানগর দক্ষিণের নেতা আনোয়ার ফারুক, কেন্দ্রীয় কমিটির সদস্য গাজী নাসির, শফিউল বাসার, মিনহাজুল আবেদীন শরীফ, আব্দুল হালিম নান্নু, মোঃ সেলিম খান, সুলতানা রাজিয়া, আনোয়ার হোসাইন, ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম, মশিউল আজম চৌধুরী সাকিব, মাসুদ জমাদ্দার রানা, আহমদ বারকাজ নাসির, মির্জা সাইফুল ইসলাম, শীলা আক্তার সহ অন্যান্য নেতৃবৃন্দ।



 

Show all comments
  • MD KALAM SORKAR ৮ মে, ২০২২, ১২:০৩ পিএম says : 0
    আমার বাংলাদেশ পার্টি এগিয়ে যাবে ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ