Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মে, ২০২২, ৯:৩৫ পিএম

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে কর্মস্থলে যোগ দিতে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে ঈদ শেষে ফিরতি টিকিটের জন্য খুব বেশি একটা লাইন দেখা যায়নি স্টেশনগুলোর কাউন্টারে। রোববার (১ মে) সকাল থেকে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হয়।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, যে স্টেশন থেকে যাত্রা, সেই স্টেশন থেকেই দেওয়া হবে ফিরতি টিকিট। এবারের ঈদযাত্রার সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ।

গত ২৩ এপ্রিল থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছিল। ওইদিন ২৭ এপ্রিল ছাড়াও ২৪ এপ্রিল বিক্রি হয় ২৮ এপ্রিলের টিকিট। এছাড়া ২৫ এপ্রিল বিক্রি হয় ২৯ এপ্রিলের, ২৬ এপ্রিল বিক্রি হয় ৩০ এপ্রিলের এবং ২৭ এপ্রিল বিক্রি হয় ১ মের অগ্রিম ট্রেনের টিকিট।

কমলাপুর স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, রোববার প্রথম দিনের মতো আগামী ৫ মে’র টিকিট বিক্রি শুরু হয়েছে। সারাদেশ থেকে চলছে টিকিট বিক্রি। অনলাইন ও কাউন্টার দুইভাবেই মিলবে ফিরতি টিকিট। এছাড়া ২ এবং ৪ মে তারিখের টিকিট চাঁদ দেখার ওপর নির্ভরশীল। ঈদ কবে হবে সেটি নির্ধারিত হওয়া মাত্রই এই দিনের টিকিট একযোগে অনলাইনে ও কাউন্টারে পাওয়া যাবে।



 

Show all comments
  • Parvez ২ মে, ২০২২, ১:৪৪ পিএম says : 0
    আমার বাসা মহাখালী রেল ক্রসিঙয়ের পাশে। ঈদের সময় ঢাকা থেকে ফাঁকা ট্রেন যেতে দেখলাম। অথচ শুনি টিকেট পাওয়া যায় না। দেখি বাস গুলো কানায় পরিপূর্ণ। ব্যাপার বুঝতে পারছি না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ