Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সম্প্রীতির পরিবেশ সৃষ্টিই বন্ধু সমাজের লক্ষ্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ বন্ধু সমাজের সভাপতি এফ. আহমেদ খান রাজীব বলেন, মানুষের মাঝে বন্ধুত্ব ও সম্প্রীতির পরিবেশ সৃষ্টি করাই হচ্ছে বাংলাদেশ বন্ধু সমাজের মূল লক্ষ্য। হিংসা-বিদ্বেষ-অহংকার পরিত্যাগ করে ভ্রাতৃত্ব-বন্ধুত্ব-সৌহার্দের মিশ্রণে সম্প্রীতি ও বন্ধুত্বের দেশ গড়তে পারলেই দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে। এজন্য আমরা বিভিন্ন দিবসের মতো ২৩ নভেম্বর দিনটি ‘হিংসামুক্ত বিশ্ব সম্প্রীতি দিবস’ এবং ৩১ ডিসেম্বর মহান আল্লাহর উদ্দেশে ‘কৃতজ্ঞতা প্রকাশ দিবস’ হিসেবে উদযাপন করছি এবং সবাইকে পালনের আহ্বান জানাচ্ছি।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ বন্ধু সমাজ আয়োজিত সংবাদ সম্মেলন, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আলোচনা শেষে ইফতারের আগ মুহুর্তে দেশবাসীসহ বিশ্বের সকল মানুষের কল্যাণে দোয়া ও মোনাজাত করা হয়। এসময় তিনি বাংলাদেশ বন্ধু সমাজকে সাংবিধানিক বৈধতাসহ জাতীয়ভাবে স্বীকৃতি প্রদান অথবা জাতীয়করণের জন্য প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীসহ সকল নীতি-নির্ধারকে অনুরোধ জানান।
দেশবাসীকে ৩১ ডিসেম্বর ‘কৃতজ্ঞতা প্রকাশ দিবস’ পালন করার আহ্বান জানান এফ. আহমেদ খান রাজীব। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-ড. শরীফ সাকি, ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, কর্ণেল (অব) ড. আনোয়ার হোসেন, প্রফেসর ডা. মোজাহেরুল হক, এড. আবু বকর ছিদ্দিক বাবুল খান, মো. হাবিবুর রহমান, এম এ সোহেল আহমেদ মৃধা, এস এম আমানুল্লাহ, ড. এম এ হেলাল, ড. ফোরকান, কাসেম মাসুদ, প্রকৌশলী ম. ইনামুল হক, এ্যাড. সুলতান আহমেদ খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ