Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইনশৃঙ্খলা বাহিনীর সাহায্যে সরকার ক্ষমতায় টিকে আছে: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজকে ক্ষমতায় আওয়ামী লীগ। সবকিছু তাদের নিয়ন্ত্রণে। তারাই অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছে। আবার তারাই সমস্ত ঘটনার দায় বিএনপির ওপর চাপাচ্ছে। দেশে নিষ্ঠুর অমানবিক পাশবিক শাসন চালু করেছে সরকার। সম্প্রতি নিউমার্কেটে ব্যবসায়ী ও ছাত্রদের সংঘর্ষ প্রসংগে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার না করলে দেশের শিক্ষক সমাজই সরকারের পতন ঘটাতে পারবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাহায্যে সরকার ক্ষমতা টিকে আছে। গতকাল সোমবার বিকেলে রাজধানীতে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এখন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। "চাকরি জাতীয়করণ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে" শীর্ষক এই আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে শিক্ষক কর্মচারী ঐক্যজোট।

রুহুল কবির রিজভী বলেন, সরকারের পুলিশ বাহিনীকে নিজেদের পেটোয়া বাহিনীতে পরিণত করেছে। সেই পেটোয়া পুলিশ বাহিনী দিয়ে বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে। নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে।
তিনি বলেন, সরকার কারো মতামতের তোয়াক্কা না করে একেবারে নিজেদের লোক দিয়ে নির্বাচন কমিশন গঠন করেছে। তারা আবারো একটি নিশিরাতের পাতানো নির্বাচন করতে চায়।
রিজভী বলেন, বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সরকারের আমলে দেশের শিক্ষক সমাজের জীবনমানের উন্নতি হয়েছে।
শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে ও চৌধুরী মুগিস উদ্দিন মাহমুদ এবং মোঃ জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, মৎস্যজীবী দলের সদস্য সচিব মোঃ আবদুর রহিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ