Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. নূরুজ্জামান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৫:৪১ পিএম

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর অনুপস্থিতিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. নূরুজ্জামান প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন।

রোববার (২৪ এপ্রিল) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, তুরস্কের সাংবিধানিক আদালতের প্রেসিডেন্ট অধ্যাপক ড. জহতে আরসলানের আমন্ত্রণে শনিবার (২৩ এপ্রিল) পাঁচদিনের সফরে দেশটিতে গেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সফরকালে তিনি আঙ্কারায় তুরস্কের সাংবিধানিক আদালতের ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ২৩ থেকে ২৯ এপ্রিল তুরস্কে অবস্থান করবেন। তাঁর বিদেশ যাত্রার তারিখ থেকে পুনরায় স্বীয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. নূরুজ্জামান প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ সম্পর্কিত প্রজ্ঞাপন গত ১৯ এপ্রিল জারি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ