Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মজারুর মাহিরের গণিত অলিম্পিয়াড জয়

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ৫:৩৯ পিএম

ই-লার্নিং প্লাটফর্ম মজারুর ‘ম্যাথ চ্যাম্পস’ কোর্সের শিক্ষার্থী নাশওয়ান হক মাহির এ বছর গণিত অলিম্পিয়াডে প্রাইমারি ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে দ্বিতীয় রানার্সআপ হয়েছে। মাহিরের এ প্রাপ্তিতে মজারুর পক্ষ থেকে তাকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। মজারুর কনসালটেন্ট আসাদ জোবায়ের ও ম্যাথ চ্যাম্পস কোর্সের ইনস্ট্রাক্টর হাসনাত মহি সম্প্রতি তার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। রোববার (২৪ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এসময় মাহির বলে, আমি ম্যাথকে অনেক ভালোবাসি। সবসময় আমার মাথায় ম্যাথ খেলা করে। সবকিছুকেই ম্যাথ দিয়ে সলভ করতে চাই। আবার প্রচলিত নিয়মের বাইরে গিয়ে পাইথন প্রোগ্রামিং দিয়েও আমি ম্যাথ সলভ করি। এবার গণিত অলিম্পিয়াডে একটা প্রোবলেম আমি পাইথন দিয়ে সলভ করেছি। মাহির বলে, আমার এই যাত্রায় মজারুর কোর্সটি আমাকে বিশেষ ভাবে সহায়তা করেছে। এ জন্য মজারুকে বিশেষভাবে ধন্যবাদ জানাই। সেইসাথে এই কোর্সের সফলতা কামনা করছি।

মজারুর কনসালটেন্ট আসাদ জোবায়ের বলেন, মজারু শিশুদের মেধা বিকাশে নানাভাবে কাজ করছে। ‘জিনিয়াস’ নামক একটি উইংয়ের মাধ্যমে শিশুদের আগামী বিশ্বের জন্য প্রস্তুত করতে ম্যাথ, ইংলিশ, প্রোগ্রামিং, রোবটিক্স, অ্যাবাকাস শেখাচ্ছে। এছাড়া বড়দের জন্য মজারুতে রয়েছে স্কিল ডেভেলপমেন্টের ওপর রেকর্ডেড কোর্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ