Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহের নামে প্রতারণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে মেডিকেল, ডেন্টালসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহের প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগে শাহীন আলম নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গত শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া সিটি-সাইবার ইন্টেলিজেন্স অ্যানালাইসিস ডিভিশনের সাইবার ইন্টেল টিমের সহকারী পুলিশ কমিশনার অমিত কুমার দাশ জানান, বিভিন্ন অনলাইন রুটিন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মেডিকেল ভর্তি পরীক্ষা, ডেন্টাল ভর্তি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহের একটি চক্রের সন্ধান পাওয়া যায়। যারা বিডি জব সার্কুলারসহ বিডি জবসহ আরও কয়েকটি ফেক আইডিতে এসব পোস্ট করত।
তিনি আরও জানান, ওই ফেসবুক আইডিটি শনাক্ত করে অভিযুক্তের অবস্থান নিশ্চিত করা হয়। এরপর শুক্রবার যাত্রাবাড়ীর মাতুয়াইল শরীফ পাড়া এলাকা থেকে শাহীন আলম নামে ওই যুবককে গ্রেফতার করা হয়। এ সময় তার হেফাজত থেকে একটি মোবাইল ফোন, ৩টি সিম কার্ড উদ্ধার করা হয়। রমনা মডেল থানায় দায়ের করা মামলায় শনিবার তাকে আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ