Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপি নেতা মকবুল গ্রেফতার

নিউ মার্কেটে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ১২:১০ এএম

মুরসালিনকে হত্যায় আরেক মামলা দুটি মামলা ডিবিতে
নিউমার্কেট এলাকার ব্যবসায়ী, দোকান কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দোকান কর্মচারী মোহাম্মদ মুরসালিন নিহতের ঘটনায় হত্যা মামলা হয়েছে।
গত বৃহস্পতিবার রাতে মুরসালিনের ভাই নুর মোহাম্মদ বাদী হয়ে মামলাটি করেন। মলায় অজ্ঞাতনামা ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় এক নম্বর আসামি বিএনপির নিউমার্কেট থানার সাবেক সভাপতি মকবুল হোসেনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল গায়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, শুক্রবার বিকেলে মকবুল হোসেনকে তার ধানমÐির বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নিউমার্কেট জোনের সহকারী কমিশনার শরীফ মো. ফারুকুজ্জামান বলেন, মোরসালিনের মৃত্যুর ঘটনায় তার ভাই নুর মোহাম্মদ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। নাহিদের মামলার মতো এই মামলার আসামিরাও অজ্ঞাত। বাদী মামলায় কোনো আসামির নাম উল্লেখ করেনি। মামলায় কাউকে গ্রেফতার করা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, মামলাটি হয়েছে বৃহস্পতিবার রাতে। আমাদের তদন্ত চলমান রয়েছে। আসামি গ্রেফতারের চেষ্টা করছি আমরা।

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের দোকানকর্মীদের দফায় দফায় সংঘর্ষের সময় মোরসালিন আহত হন। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার তিনি মারা যান। তিনি একটি দোকানের কর্মচারী ছিলেন। এই নিয়ে সংঘর্ষের ঘটনায় দুই জনের মৃত্যু হয়েছে।

এর আগে সংঘর্ষের ঘটনায় আরো তিনটি মামলা করা হয়েছিল। ৩ মামলায় আসামি করা হয় ১ হাজার ৪২৪ জনকে। এর মধ্যে পুলিশের দুই মামলায় ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ১ হাজার ২০০ জনকে আসামি করা হয়। চারটি মামলার মধ্যে দুই হত্যা মামলার তদন্তভার পাচ্ছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সংঘর্ষের মধ্যে পড়ে ডেলিভারিম্যান নাহিদ মিয়া নিহতের ঘটনায় বুধবার রাতে একটি হত্যা মামলা হয়।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ ম কাইয়ুম জানান, নিহত নাহিদের চাচা সাইদ যে হত্যা মামলাটি করেছেন, তা গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার সবকিছু গোয়েন্দা পুলিশের কাছে দেওয়া হয়। এছাড়া মুরসালিন নিহত হওয়ার ঘটনার মামলাটিও গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি। এছাড়া বাকি দুই মামলার তদন্ত নিউমার্কেট থানা পুলিশ তদন্ত করছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা শ ম কাইয়ুম।

 

 

 



 

Show all comments
  • Md. Arafat Hossen ২৩ এপ্রিল, ২০২২, ১০:৩১ এএম says : 0
    নিঃশর্ত মুক্তি চাই
    Total Reply(0) Reply
  • Mamun Ak ২৩ এপ্রিল, ২০২২, ১০:৩১ এএম says : 0
    এই সার্কাসটা দেখার জন্য অপেক্ষায় ছিলাম
    Total Reply(0) Reply
  • Mohammed Masum ২৩ এপ্রিল, ২০২২, ১০:৩১ এএম says : 0
    বাহ্ কি চমৎকার আইন আমাদের দেশে। অপরাধ করে একজন সাজা দেওয়া অন্য জন কে। এই ভাবে এগিয়ে যাবে আমাদের সোনার বাংলাদেশ
    Total Reply(0) Reply
  • M Kamal Uddin ২৩ এপ্রিল, ২০২২, ১০:৩১ এএম says : 0
    নিন্দা জানানোর ভাষা নেই।এই হলো আওয়ামী রাষ্ট্রব্যবস্তা। অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবী করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ