Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আরো এক শিশুর লাশ উদ্ধার

সন্দ্বীপে স্পিডবোটডুবি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২২, ১২:০৩ এএম

চট্টগ্রামের সন্দ্বীপ উপকূলে স্পিডবোট দুর্ঘটনায় নিখোঁজ তিন শিশুর মধ্যে এক কন্যাশিশুর লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল নয়টার দিকে উড়িরচর ইউনিয়নের উপকূলে একটি ঝোপ থেকে ভাসমান লাশটি উদ্ধার করা হয়। এ নিয়ে দুই শিশুর লাশ উদ্ধার হয়েছে। আরো দ্ইু জন নিখোঁজ রয়েছে।
উদ্ধার শিশুটি নিখোঁজ যমজ দুই বোন আদিবা ও আলিফার (৮) মধ্যে একজন বলে জানিয়েছেন ফায়াস সার্ভিসের কর্মকর্তারা। তাদের বাড়ি উপজেলার মগধরা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে। তাদের বাবা ওমানপ্রবাসী মো. আলাউদ্দিন। মায়ের নাম পান্না বেগম। গত বুধবার দুর্ঘটনার পর এই দম্পতির বড় মেয়ে নুসরাত জাহানের (১৩) লাশ উদ্ধার করা হয়। তখন থেকে যমজ দুই কন্যা নিখোঁজ ছিল। সেই সঙ্গে তাদের এলাকার মো. সমীরের ছেলে মনির হোসেনও (১০) নিখোঁজ রয়েছে। এদিকে নিখোঁজ শিশুদের উদ্ধারে গতকাল সকাল সাতটা থেকে তৃতীয় দিনের মতো অভিযান শুরু করে উদ্ধারকারী দল। উদ্ধার কাজে স্থানীয় উদ্ধারকারী দলের পাশাপাশি ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌবাহিনীর ডুবুরি দল অংশ নিচ্ছে।
গত বুধবার সকালে সীতাকুণ্ডের কুমিরাঘাট থেকে সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের দিকে ২৩ যাত্রী নিয়ে একটি স্পিডবোট রওনা দেয়। সন্দ্বীপ চ্যানেলের মাঝামাঝি পৌঁছালে স্পিডবোট ঝড়ের কবলে পড়ে। ঝোড়ো হাওয়া ও ভাটার টানে স্পিডবোটটি গুপ্তছড়া ঘাট থেকে প্রায় তিন কিলোমিটার দক্ষিণে মাইটভাঙ্গা ঘাটের কাছাকাছি গিয়ে ডুবে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ