Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেয়ের নামকরণের নেপথ্যে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২২, ১২:২২ এএম

মালতী মেরি জোনাস। দুই সংস্কৃতির মিলে মেয়ের নাম রেখেছেন প্রিয়াঙ্কা চোপড়া এবং নিক জোনাস। কিন্তু জানেন কি তাদের মেয়ের নামের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছেন অভিনেত্রীর মা মধু চোপড়া?
প্রিয়াঙ্কার মাকে সকলে ‘মধু’ নামেই চেনেন। তবে তার পুরো নাম মধু মালতী চোপড়া। পেশায় চিকিৎসক মধুর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেও জ্বলজ্বল করছে ওই একই নাম। সুতরাং বলাই যায়, মায়ের নামেই নিজের সন্তানের নামকরণ করেছেন প্রিয়ঙ্কা।
অভিনেত্রীর এক ঘনিষ্ঠ সংবাদমাধ্যমকে বলেন, ‘প্রিয়াঙ্কা ওর ভারতীয় শিকড়কে সব সময় আঁকড়ে ধরে বাঁচতে চায়। আবার স্বামী নিকের সংস্কৃতিকেও খুব শ্রদ্ধা করে। তাই দুই সংস্কৃতির মিল রেখে মেয়ের নাম রেখেছে।’
নিক-প্রিয়াঙ্কা যদিও এখনও আনুষ্ঠানিক ভাবে তাদের সন্তানের নাম ঘোষণা করেননি। তবে হলিউডের এক পোর্টালের হাতে মেয়ের জন্ম শংসাপত্র আসে। সেখান থেকেই ফাঁস হয় তার নাম। চলতি বছরের জানুয়ারি মাসে মেয়ের জন্ম হয়।
মধ্যরাতে নেটমাধ্যমে অভিভাবক হওয়ার খবর প্রকাশ্যে আনেন প্রিয়াঙ্কা-নিক দু’জনেই। জানান, সারোগেসির মাধ্যমে নতুন অতিথিকে স্বাগত জানিয়েছেন তারা। একই সঙ্গে অনুরোধ করেছিলেন, তাদের ব্যক্তিজীবন নিয়ে বাড়তি কৌতুহল দেখানো যেন বন্ধ করেন সবাই।
২০১৮ সালে মার্কিন গায়ক-অভিনেতা নিক জোনাসকে বিয়ে করেন প্রিয়াঙ্কা। হিন্দু এবং খ্রিস্টান দুই ধর্মের রীতি মেনেই শুরু হয়েছিল জীবনের নতুন অধ্যায়। শুভেচ্ছা বার্তার বন্যায় ভেসেছিলেন নবদম্পতি। পাশাপাশি ধেয়ে এসেছিল ট্রোল-কটাক্ষ।
বয়সে ১০ বছরের ছোট নিককে জীবনসঙ্গী হিসেবে বেছে নেওয়ায় কম কট‚ক্তি শুনতে হয়নি প্রিয়াঙ্কাকে। এক দিকে মাতৃত্ব, অন্যদিকে কাজ- সব মিলিয়ে আপাতত বেজায় ব্যস্ত ‘দেশি গার্ল’। সূত্র : বলিউড লাইফ, হিন্দুস্থান টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ