Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিছু মানুষ অপপ্রচার চালিয়ে দেশের ভাবমূর্তি নষ্ট করতে ব্যস্ত: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ৪:০৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ যখন বিশ্বের উন্নয়নের রোল মডেল, তখন আমাদের দেশের কিছু মানুষ বিদেশের কাছে নানাভাবে অপপ্রচার চালিয়ে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে ব্যস্ত। সরকার উৎখাতে ব্যস্ত। খুব ভালো কথা। তারা তাদের কর্মসূচি দেশের মানুষের কাছে তুলে ধরুক, তারা দেশের জন্য কী করতে চায়। আমরা তো আমাদের কর্মসূচি তুলে ধরেছি।

বুধবার (২০ এপ্রিল) কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। কৃষিবিদ ইনস্টিটিউশনের অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, গ্রাম পর্যায়ে মানুষ এই সরকারের মাধ্যমে উপকার পাচ্ছে, তারা যে সরকার উৎখাত করতে চায়, তাদের উদ্দেশ্য কী? আমার একটা প্রশ্ন- আমাদের অপরাধটা কী?

এসময় প্রধানমন্ত্রী কৃষিখাতে তার সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরেন। তিনি বলেন, কৃষিক্ষেত্রে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করেছি। পাঁচ বছর (২০২০-২৫) মেয়াদে ৩ হাজার ২০ কোটি টাকা ব্যয়ে ‘সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ’ শীর্ষক একটি প্রকল্প গ্রহণ করেছি।

এই প্রকল্পের আওতায় ১২ ক্যাটাগরিতে ৫১ হাজার ৩০০টি কৃষিযন্ত্র বিতরণ করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, কৃষক বন্ধু ফোন সেবা (৩৩৩১), কৃষকের জানালা, কৃষি কল সেন্টার (১৬১২৩) ইত্যাদির মাধ্যমে কৃষকদের সঙ্গে তথ্য আদান-প্রদানের ব্যবস্থা করেছি। কৃষি সেবাকে সহজে পৌঁছে দিতে ‘কৃষি বাতায়ন’ তৈরি করা হয়েছে। ৪৯৯টি কৃষি তথ্য ও যোগাযোগ কেন্দ্র (এআইসিসি) স্থাপন, কৃষি কমিউনিটি রেডিও চালু, ই-কৃষি সেবায় ফসলের মাঠ থেকে ছবি তুলে অ্যাপের মাধ্যমে পাঠিয়ে দিলেই সমস্যা চিহ্নিত করে সঙ্গে সঙ্গেই সমাধান দেওয়া হচ্ছে।

কৃষক লীগের সভাপতি সমীর চন্দের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন সাবেক সভাপতি এম এ জলিল, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানু, সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশীদ হাওলাদার, সাবেক সভাপতি মোতাহার হোসেন মোল্লা, বর্তমান সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি প্রমুখ।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ২০ এপ্রিল, ২০২২, ৬:০৭ পিএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে মাগফিরাত দিনে রমজানের এই মহিমান্বিত দিনে বরকতপূর্ণ ফজিলতপূর্ণ রমজানের শ্রদ্ধা ও সালাম। শিরোনাম কিছু মানুষ অপপ্রচার চালিয়ে দেশের ভাবমূর্তি নষ্ট করতে চেষ্টা ব‍্যাস্থ। আপনি রাষ্ট্রের নির্বাহী প্রধান থেকে শুরু করে সেনাবাহিনীর প্রধান পুলিশ বাহিনীর প্রধান সহ সকল বাহিনীর বিরুদ্ধে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব‍্যাক্তিদের বিরুদ্ধে এমন কোন প্রতিষ্টান নাই সমলোচনার করা হচ্ছে না আপনার পরিবারের বিরুদ্ধে আপনার আত্বিয়স্বজনের বিরুদ্ধে জাতির জনকের বিরুদ্ধে সহ প্রতিদিনই ভয়াবহ ভয়ানক চিত্র ছবি দিয়ে দেশের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার চায়তেও বেশী কঠোর সমালোচনা হচ্ছে। সভ‍্যতা ভদ্রতার সকল সিমা অতিক্রম করে গেছেন। রাষ্ট্র নিরভ হজম করছে রাষ্ট্রের শরীর গন্ডালের হয়ে গেছেন। এই সকল দূর্বৃত্তায়ন সাংবাদিকতার মধ্যে পড়েনা। কিছু দেলত‍্যাগী শৃংখলা জনিত অপরাধে শান্তি প্রাপ্ত সামরিক কর্মকর্তা কিছু বিপদগামী সাংবাদিক দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রেলিপ্ত। ইউটিউবের চ‍্যানেলে ফ্রি ষ্টাইলে বাংলাদেশের বিরুদ্ধে। রাষ্ট্রের নির্বাহী প্রধানের দিচ্ছেন। পৃথিবীর ইতিহাসে এই রকম জঘন্যতম রাষ্ট্রদ্রোহিতার সাহসিকতার অনুষ্ঠান প্রচণ্ড প্রচারণার নজির আছে কিনা জানিনা। বিষ্ময়কর ভাবে রাষ্ট্র নিরভ। তৃণমূল থেকে কেন্দ্রীয় জাতীয় নেতৃত্ব নিরভ। ইউটিউবে জঘন্যতম বর্বরতম নিষ্ঠুর কাল্পনিক মিথ্যাচারের ইন্ডাস্ট্রিতেই এই সবের বিরুদ্ধে রাষ্ট্র কে শক্তিশালী সিদ্ধান্ত নিতে হবেই। আমি সকল দিনরাত তীব্র ভাবে ইউটিউবের অপপ্রচার বিরুদ্ধে প্রতিবাদমুখর আছি। একেবারেই নিঃস্বার্থ ভাবে নিজ দায়িত্ব। ইনকিলাবের গুরুত্বপূর্ণ মতামতের কলামে হাজার বার আপনার উন্নয়ন অগ্রগতি ক‍্যারিশম‍্যাটিক লিডারশিপ আপনার পরিশ্রম পরিকল্পনা মহাপরিকল্পনায় কথা।বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে যাচ্ছে শক্তিশালী অর্থনীতি হয়েছে। বাংলাদেশের বিষ্ময়কর অগ্রগতিতে ষড়যন্ত্রকারীদের গায়ের জ্বালাপোড়া হচ্ছে। আপনাকে গভীর শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার কারীদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মত জঘন্যতম অপরাধীদের বিরুদ্ধে ব‍্যবস্থা নেওয়া জরুরী। আপনার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ