Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার হঠাতে আন্দোলনকে আরো জোরদার করতে হবে ইফতার মাহফিলে নজরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২২, ১২:০৫ এএম

গণতন্ত্র পুনরুদ্ধারে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে বিদায়ে চলমান আন্দোলনকে আরও জোরদার করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। গতকাল মঙ্গলবার রাজধানীর সিদ্ধেশ^রী সার্কুলার রোডের স্কাই সিটি হোটেলে এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। রাজনৈতিক নেতৃবৃন্দের সম্মানে ২০ দলীয় জোট শরিক ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) উদ্যোগে এই ইফতার মাহফিল হয়।

এনডিপির চেয়ারম্যান ক্বারী আবু তাহেরের সভাপতিত্বে এবং প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ আল হারুন সোহেলের সঞ্চালনায় ইফতারে বিএনপির আব্দুল আউয়াল মিন্টু, নিতাই রায় চৌধুরী, শামসুর রহমান শিমুল বিশ^াস, রিয়াজউদ্দিন নসু, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, জাবির অধ্যাপক আব্দুল লতিফ মাসুম, জাতীয় পার্টির (জাফর) মোস্তফা জামাল হায়দার, আহসান হাবীব লিংকন, জামায়াতের মোবারক হোসেন, শামীম সাঈদী, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার একাংশের খন্দকার লুৎফর রহমান, অপরাংশের রাশেদ প্রধান, বিএমএলের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, ইসলাম ঐক্যজোটের মাওলানা আব্দুল করিম, কল্যাণ পার্টির মাহমুদ খান, গণদলের এটিএম গোলাম মওলা চৌধুরী, গণ অধিকার পরিষদের রেজা কিবরিয়া, নূরুল হক নূর, সাদ্দাম হোসেন, এনডিপির মহাসচিব শাহ নেওয়াজ খান, প্রেসিডিয়াম সদস্য মো. মুছা মন্ডল প্রমুখ অংশগ্রহণ করেন।

নজরুল ইসলাম বলেন, সরকার বলে দেশে কোনো গুম হয় না। অথচ শত শত গুম-খুন হচ্ছে। মামলা-হামলায় বিরোধী দলকে দমন করা হচ্ছে। এই রকম একটা অত্যাচারী সরকারের অধীনে আমরা রয়েছি। তিনি আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ আজ খুব কষ্টে রয়েছে। কিন্তু এটা নিয়ে কোনো কথা বলা যাবে না, প্রতিবাদ করা যাবে না- করলেই গ্রেফতার, মামলা-হামলা। তাই সংকট উত্তোরণে এই সরকারকে বিদায়ে চলমান আন্দোলনকে আরও জোরদার করতে হবে। এজন্য আমাদেরকে প্রস্তুত হতে হবে। এদেরকে বিদায় করে নিরপেক্ষ নির্বাচনে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ