Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আবেদন আপিলে খারিজ ড. মোশাররফের বিরুদ্ধে দুদকের মামলার বিচার চলবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এর ফলে বিচারাধীন মামলাটিতে পুনরায় সাক্ষী গ্রহণের সুযোগ থাকলো না। মামলাটির বিচার কার্যক্রমও চলবে।

গতকাল মঙ্গলবার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগীয় বেঞ্চ এ আদেশ দেন। আদেশের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অ্যাডভোকেট খুরশিদ আলম খান বলেন, চার্জশিট যথাযথ হয়নি-মর্মে বেশ কিছু অনিয়মের অভিযোগ এনে মামলাটি পুনঃতদন্ত এবং পুনরায় সাক্ষী গ্রহণের আবেদন জানিয়েছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন। শুনানি শেষে আবেদনটি খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এর ফলে, তার দুর্নীতি মামলায় পুনরায় সাক্ষী ডাকার সুযোগ নেই। পুনঃতদন্তেরও সুযোগ নেই। এখন মামলাটির বিচার কার্যক্রমও চলবে।

প্রসঙ্গত, ২০০৮ সালের ১০ জানুয়ারি সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং সম্পদের গোপনের অভিযোগে মামলা করে দুদক। ওই বছর ১৭ সেপ্টেম্বর এ মামলাটিতে চার্জশিট দেয়া হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ