Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে খালি বাসায় ভেন্টিলেটর ভেঙে চুরি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর খিলগাঁও সিপাহীবাগ এলাকায় একটি পাঁচতলা বাড়ির তৃতীয় তলায় দুর্র্ধষ চুরির ঘটনা ঘটেছে। চোরেরা তালাবদ্ধ বাসার ভেন্টিলেটর ভেঙে ভেতরে প্রবেশ করার পরে দুটি আলমারি ভেঙে স্বর্ণালঙ্কার ও নগদ কয়েক লাখ টাকা নিয়ে যায়।
গতকাল ঘটনাস্থলের বাড়ির মালিক আব্দুল মান্নানের ছেলে ইকবাল হোসেনের এই রকম অভিযোগ করেন। তিনি জানান, সোমবার আমাদের একজন আত্মীয়র মৃত্যুর সংবাদ পেয়ে আমরা বাসার সবাই চাঁদপুরে চলে যাই। আমার বাবা তার নিজের কাজের জন্য গাজীপুরে ছিলেন। রাত ৮টার দিকে আমার বাবা উত্তর গোড়ান সিপাহিবাগ বাজার ২৮৯ নম্বর বাড়ির তৃতীয় তলায় গিয়ে দেখতে পান ভেতর থেকে দরজা বন্ধ করা। পরে দ্রæত পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ এলে আশেপাশের লোকজনের সহযোগিতা নিয়ে বাসার দরজা ভেঙে ভেতরে গিয়ে দেখতে পান সব রুমে কাপড় এলোমেলো করে রাখা ও দুটি আলমারি ভাঙা। আমরা সাত ভাই বোন। আনুমানিক ২০ থেকে ২২ ভরি স্বর্ণালংকার ছিল আলমারিতে এবং আমার মায়েরসহ অন্যান্যদের জমানো প্রায় ৫ লাখ টাকার মতো ছিল নগদ। সেগুলো কিছুই পাওয়া যায়নি।
তিনি আরো জানান, ধারণা করা হচ্ছে চোররা বারান্দার গ্রিল ভেঙে প্রথমে প্রবেশ করে। তারপর সেখানে দাঁড়িয়ে ভেন্টিলেটর ভেঙে কোনো বাচ্চাকে ঘরের ভেতরে প্রবেশ করানো হয়। পরে সেই বাচ্চা হয়তোবা রুমের দরজা খুলে দিলে আরো দুই-একজন ঘরের ভেতরে প্রবেশ করে। মানে কয়েকজন মিলে বাসায় লুটপাট চালিয়েছে।
খিলগাঁও থানার ওসি ফারুকুল আলম জানান, গত সোমবারই ঘটনাস্থলে পুলিশ গিয়েছিল। ওই বাসায় দুটি আলমারি ভাঙা দেখা গেছে এবং তার কাপড় সব ছড়িয়ে ছিটিয়ে ছিল। ভেন্টিলেটর পুরোপুরি ভাঙা দেখা গেছে। ধারণা করা হচ্ছে কোনো কিশোরকে ওই ভেন্টিলিটার দিয়ে প্রবেশ করিয়ে এই চুরির ঘটনা ঘটেছে। চোর শনাক্তের জন্য পুলিশ কাজ করছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ