Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুবের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ৭:২৩ পিএম

সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুবের সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৈঠকে তারা বাণিজ্য-বিনিয়োগসহ দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা করেন। মঙ্গলবার (১৯ এপ্রিল) বৈঠকে বিষয়টি ভেরিফায়েড ফেসবুকে জানান হালিমা ইয়াকুব। হালিমা লিখেছেন, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করতে পেরে আমি আনন্দিত।

ড. মোমেন সিঙ্গাপুরে সরকারি সফরে আছেন। এমন একটা সময়ে তিনি সফরে রয়েছেন, যখন আমাদের কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী চলছে। বৈঠকে আলোচনার প্রসঙ্গে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট লিখেছেন, দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর সুযোগসহ দ্বিপাক্ষিক সহযোগিতার বিষয়ে আমাদের ভালো আলোচনা হয়েছে। আমরা আঞ্চলিক ও বৈশ্বিক উন্নয়ন নিয়েও আলোচনা করেছি।

ড. মোমেনের সিঙ্গাপুরে একটি আনন্দদায়ক সফর ও দেশে ফেরার লক্ষে একটি নিরাপদ ভ্রমণের প্রত্যাশা করেন হালিমা ইয়াকুব। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী তিনদিনের সফরে বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছেন। আগামীকাল বুধবার তার দেশে ফেরার কথা রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ