Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবছরই রাজপথ প্রকম্পিত করতে হবে: টুকু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, স্বৈরাচার সরকারের হাত থেকে দেশ ও দেশের মানুষকে মুক্ত করতে হলে আন্দোলন করতে হবে। এই বছরটি শেষ বছর। এবছর যদি রাজপথ প্রকম্পিত করতে না পারি লাখ লাখ লোককে রাস্তায় নামতে না পারি তাহলে কিন্তু হবে না। আমরা লক্ষ্য স্থির করেছি বাংলাদেশে জাতীয় সরকার হবে। তবে তার আগে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে। যা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পরিষ্কার করে বলেছেন।

গতকাল সোমবার রাজধানীর আসাদগেটে একটি মিলনায়তনে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ শাখা ছাত্রদল আয়োজিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ডা. এএসএম রাকিবুল ইসলাম আকাশ। সাধারণ সম্পাদক ডা. লাবিদ রহমানের পরিচালনায় ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ড্যাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, মহাসচিব ডা. মো. আবদুস সালাম, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, ঢাকা মহানগর উত্তর ড্যাবের সভাপতি ডা. সরকার মাহবুব আহমেদ শামীম, ড্যাবের যুগ্ম মহাসচিব ডা. সায়ীদ মেহবুব উল কাদির, ডা. সাজিদ ইমতিয়াজ উদ্দিন, এ্যামট্যাবের মহাসচিব বিপ্লবুজ্জামান বিপ্লব, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ছাত্রদলের সাবেক নেতা মামুন খান, ডা. গালিব হাসান, বুয়েট ছাত্রদলের আসিফ হোসেন রচি, বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের রনি মার্জুক, মোহাম্মুদুল হক জনি, তানজিম রুবাইয়্যাত আফিফ, লিংকনসহ শতাধিক নেতাকর্মী।
ইকবাল হাসান মাহমুদ টুকু ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বলেছেন, দেশে পঞ্চাশ বছরের ইতিহাসে এমন স্বৈরাচার সরকার শুধু বাংলাদেশ নয় আশেপাশের কোনো দেশে নেই। তারা জোর করে ক্ষমতায় আছে। সরকারি সাংবিধানিক সব প্রতিষ্ঠান ধ্বংস করেছে।
তিনি বলেন, সম্প্রতি মার্কিন রিপোর্ট বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কথা বলেছে। বিচার বিভাগ স্বাধীন নয় সেটাও বলেছে। যার প্রমাণ প্রসহসনের মাধ্যমে বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করা হয়েছে।
টুকু বলেন, আমাদেরকে এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে আন্দোলন করতে হবে। এই বছরটি শেষ বছর। এবছর যদি রাজপথ প্রকম্পিত করতে না পারি লাখ লাখ লোককে রাস্তায় নামতে না পারি তাহলে কিন্তু হবে না। আমরা লক্ষ্য স্থির করেছি বাংলাদেশে জাতীয় সরকার হবে। তবে তার আগে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে। যা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান পরিষ্কার করে বলেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ