Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাকওয়া, সংযম ও আনুগত্যে থাকলে বদরের মত সব কাজে সাফল্য আসবে : মাওলানা হামিদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ৮:০০ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, আমাদের তাকওয়া, আত্মসংযম এবং আনুগত্যের গুণাবলী অর্জিত হলে বদরের মত সব কাজে সফলতা আসবে। আজ ১৬ রমযান সোমবার বাংলাদেশ খেলাফত আন্দোলন মহানগরীর কদমতলী থানা আয়োজিত বদর যুদ্ধের তাৎপর্য ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কুরআনের বিধান অনুসারে মহানবী (সা.) মাত্র ২৩ বছরে আইয়ামে জাহিলিয়্যাতকে আলোকিত সমাজে রুপান্তরিত করেছিলেন। ঐ বদর যদ্ধের চেতনায় সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধভিত্তিক সমন্বিত ইসলামী হুকুমত কায়েমে আমরা উজ্জিবিত হলে দেশে আদর্শ মানুষ তৈরী হবে এবং অপরাধমুক্ত আদর্শ রাষ্ট্র প্রতিষ্ঠা হবে। কদমতলী থানার আমীর মাওলানা সাইফুল ইসলামের সভাপতিত্বে ও সেক্রেটারী প্রিন্সিপাল শফিকুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দলের কেন্দ্রীয় সহকারি মহাসচিব ও ঢাকা মহানগরীর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফী, ঢাকা মহানগরীর নায়েবে আমীর হাফেজ মাওলানা মাহবুবর রহমান, মাওলানা বেলাল হোসেন ফারুকী, মাওলানা এহতেশামুল হক, আমিনুল ইসলাম মজুমদার, মুহাম্মাদ আব্দুর রব, এডভোকেট আল আমিন ভূইয়া, মুফতী আবু বকর সিদ্দেকী, হাফেজ মাওলানা রেজাউল করীম ও হাফেজ ওসমান প্রমুখ।

মাওলানা হামিদী আরো বলেন, বদর দিবসের তাৎপর্য থেকে আমাদের শিক্ষা নিতে হবে মুসলমান কোনদিন অন্যায়কে প্রশ্রুয় দেয়নি এবং কোনদিন অন্যায়ের সাথে আপোষ করেনি। ঈমানী শক্তিতে বলিয়ান হয়ে সকল অন্যায়কে বদর দিবসের মত রুখে দিতে হবে। মাওলানা ফিরোজ আশরাফী বলেন, বর্তমানে কোরআন- সুন্নাহর শিক্ষার অভাবে দেশে মাদক,সুদ-ঘুষ, দুর্নীতি, খুন, ধর্ষণ, অপরহরণসহ ও নানাবিধ অপরাধ বৃদ্ধি পাচ্ছে। একমাত্র কোরআনের শিক্ষাই সকল অন্যায়-অপরাধ, মিথ্যা-কপটতা, ভন্ডামিসহ সকল খারাপ কাজ থেকে দূরে রাখে এবং নৈতিকতাবোধ তৈরি করে। কোরআন সুন্নাহর শিক্ষা বিস্তার ও তা বাস্তবায়নে আজকের দিনে শপথ নিতে হবে। সভাপতির বক্তব্যে মাওলানা সাইফুল ইসলাম বলেন, ফিলিস্তিন ভারত ও চিনসহ দেশে দেশে মুসলিম হত্যা-নির্যাতন চলছে। মুসলিম বিশ্বের স্বার্থ রক্ষায় মুসলিম উম্মাহকে বদরের চেতনায় ঐক্যবদ্ধ হতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ