Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের জন্য সিটি ব্যাংকের সিন্ডিকেশনে ইসিএ ঋণ আয়োজন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ৫:০০ পিএম

নেদারল্যান্ডের স্বনামধন্য প্রতিষ্ঠান রয়্যাল আই আইচ সি থেকে ১০টি ড্রেজার আমদানির জন্য বৈদেশিক মুদ্রায় ইসিএ ঋণ আয়োজন করেছে সিটি ব্যাংক। নেদারল্যান্ডের এক্সপোর্ট ক্রেডিট গ্যারান্টি প্রদানকারী প্রতিষ্ঠান এট্রাডিয়াস-এর ক্রেডিট গ্যারান্টির বিপরীতে ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং লিমিটেডকে সিটি ব্যাংকের মাধ্যমে ২৮ দশমিক ৬৩ মিলিয়ন ইউরো ঋণ দেয় জার্মানির কমার্জ ব্যাংক ও একেএ ব্যাংক। সোমবার (১৮ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সম্প্রতি নেদারল্যান্ডের কিন্ডারডজেক-এ বৈদেশিক মুদ্রার এই ইসিএ ঋণ চুক্তি স্বাক্ষর হয়। এট্রাডিয়াসের ক্রেডিট গ্যারান্টির বিপরীতে বাংলাদেশী কোনো বেসরকারি বাংকের আয়োজনে এটি প্রথম ইসিএ ঋণ।

রয়্যাল আইআইচসি’র প্রধান কার্যালয়ে আয়োজিত ঋণ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান ব্যবসায় কর্মকর্তা শেখ মোহাম্মদ মারুফ ও হেড অব স্ট্রাকচার্ড ফিন্যান্স মাহবুব জামিল। এক্সপোর্ট অ্যান্ড এজেন্সি ফিন্যান্সের ভাইস প্রেসিডেন্ট ক্লাস ভেন ইয়ারসিল এবং কমার্জ ব্যাংকের কর্পোরেট ইন্টারন্যাশনাল রিলেশনশিপ ম্যানেজমেন্ট বিভাগের সিনিয়র রিলেশনশিপ ম্যানেজার লরেন্স ভেন কেলার নিজ প্রতিষ্ঠানের পক্ষে ঋণ চুক্তি স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন একেএ এক্সপোর্ট ফিন্যান্স ব্যাংকের এক্সপোর্ট অ্যান্ড এজেন্সি ফিন্যান্সের ভাইস প্রেসিডেন্ট স্টেফান রাজমান, রয়্যাল আইআইচসি’র ডিরেক্টর সেলস রবার্ট জাপ্পিজ, ডিরেক্টর কর্পোরেট ফিন্যান্স ও পারসোনাল ফিন্যান্স গুইদু ফিরেট এবং এরিয়া সেলস ডিরেক্টর ক্লিস ডার্কস এমএসসি। এছাড়াও উপস্থিত ছিলেন এট্রাডিয়াস-এর সিনিয়র এক্সপোর্ট ক্রেডিট স্পেশ্যালিস্ট দুক দুদক ভেন হিল এবং বিজনেস কানেকশন বিভি’র ব্যবস্থাপনা পরিচালক এম নাহিদ হাসান, পিএইচডি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ