Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এলডিপির ইফতারে হামলা, মির্জা ফখরুলের নিন্দা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ৫:২৮ পিএম

চট্টগ্রামের সাতকানিয়ায় শনিবার লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) ইফতার মাহফিলে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার বিএনপির সহ-দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম টিপুর সই করা এক বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, চট্টগ্রামের সাতকানিয়ায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আয়োজিত ইফতার মাহফিলে আওয়ামী সন্ত্রাসীরা যে ন্যক্কারজনক হামলা চালিয়েছে, তা বর্তমান গণবিচ্ছিন্ন সরকারের আমলে চলমান সন্ত্রাসী কর্মকাণ্ডের আরও একটি ঘৃণ্য বহিঃপ্রকাশ। ধর্মীয় অনুষ্ঠানে এ ধরনের হামলা আবারও প্রমাণিত হলো- গণতন্ত্রকে বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়েছে সরকারি দলের সন্ত্রাসীরা। তারা পুরো দেশে নিজেদের আধিপত্য বজায় রাখতে বেপরোয়া ও বেসামাল হয়ে উঠেছে। তিনি বলেন, চট্টগ্রামের সাতকানিয়ায় এলডিপির ইফতার মাহফিলে হামলার ঘটনায় জড়িত দুষ্কৃতকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি ও আহত এলডিপি নেতার আশু সুস্থতা কামনা করছি।

বিএনপির মহাসচিব বলেন, বর্তমানে আওয়ামী ফ্যাসিবাদ আরও ভয়ঙ্কর রূপে আত্মপ্রকাশ করেছে। সরকার নিজেদের ব্যর্থ চেহারা ঢাকতেই বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর সহিংস হামলার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। যেহেতু সরকারের জনসমর্থন ও গণভিত্তি নেই, তাই ক্ষমতায় টিকে থাকতে ফ্যাসিবাদী নীতিকেই অবলম্বন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ