Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিতর্কিতরা আগামী নির্বাচনে মনোনয়ন পাবেন না -ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : যেসব সংসদ সদস্য নিজ এলাকায় বিতর্কিত হয়ে গ্রহণযোগ্যতা হারিয়েছেন তাদের আগামী সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

শনিবার রাতে চট্টগ্রাম প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি এ কথা বলেন তিনি।

পরবর্তী সংসদ নির্বাচনে চট্টগ্রাম থেকে নির্বাচিত পাঁচ সংসদ সদস্য মনোনয়ন পাচ্ছেন না বলে বিদেশি গণমাধ্যমে প্রকাশিত খবরের প্রসঙ্গ টেনে ওই সংসদ সদস্যরা কারা এবং এরকম কোনো তালিকা আছে কি না তা জানতে চাওয়া হয় নতুন সাধারণ সম্পাদকের কাছে। উত্তরে এরকম কোনো তালিকা নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তবে সবার এসিআর প্রধানমন্ত্রীর কাছে আছে। যারা ইতোমধ্যে নিজ নিজ এলাকায় বিতর্কিত, জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারিয়েছেন, তাদের মনোনয়ন দেওয়া হবে না। তাদের বিকল্প প্রার্থী আমরা দেখছি।

তিনি বলেন, সড়কে শৃঙ্খলা ফেরানো কঠিন লড়াই। আমার পার্টিকেও শৃঙ্খলাবদ্ধ করা সড়ক পরিবহনের মত একটা কঠিন লড়াই। আওয়ামী লীগ কেন্দ্রীয়ভাবে ঐক্যবদ্ধ, তবে তৃণমূলে কলহ আছে। এ চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। নেত্রী দলের চেয়ে উচ্চতায় অনেক উপরে। কিন্তু দলটা অনেক দুর্বল। শেখ হাসিনার মত শক্তিশালী নয়।

সাংবাদিক সাগর-রুনি হত্যাকাণ্ডসহ বেশকিছু হত্যাকাণ্ডের বিচার বিষয়ে জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, এ মুহূর্তে আওয়ামী লীগের দুইজন এমপি কারাগারে আছেন। বর্তমান সরকারের তিনজন মন্ত্রীকে কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে। আগে কোনো সরকারের আমলে এরকম হয়নি। আপনারা কি সেটা দেখেন না? সরকার এসব ব্যাপার হালকাভাবে নিচ্ছে না। বিশ্বজিৎ হত্যাকাণ্ডসহ কিছু শিশু হত্যার বিচার হয়েছে। দুয়েকটি ঘটনা হয়ত তদন্তে বা অন্য কোথাও সমস্যা হচ্ছে। তাই একটু ধীরে এগুচ্ছে। বড় দৃষ্টান্ত হলো দলীয় এমপিরা কারাগারে।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার ও সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সাবেক সভাপতি আবু সুফিয়ান ও আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ