Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাহরাই‌নের ভিসা সহজীকরণে রাষ্ট্রদূতের সহ‌যো‌গিতা কামনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ৮:১৯ পিএম

বাংলা‌দেশ ও বাহরাই‌নের ম‌ধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি, ব্যবসা-বাণিজ্য ও পর্যটন শিল্পের প্রসারসহ অধিকতর যোগাযোগ বাড়া‌তে ভিসা সহজীকরণে সহ‌যো‌গিতা চে‌য়ে‌ছেন দেশ‌টিতে নিযুক্ত রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলাম। সোমবার বাহরাইন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার ও প্রশাসনিক বিষয়ক ভারপ্রাপ্ত আন্ডার সেক্রেটারি রাষ্ট্রদূত খলিল ইয়াকুব আলখায়াতের স‌ঙ্গে বৈঠকে ভিসা সহজীকরণে সহ‌যো‌গিতা চান রাষ্ট্রদূত।

মানামার বাংলা‌দেশ দূত‌াবাস জানায়, বৈঠ‌কে রাষ্ট্রদূত বাহরাই‌নের আন্ডার সেক্রেটারিকে করোনা মহামারি মোকাবিলায় অসাধারণ ভূমিকা পালন এবং প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা দেওয়ার জন্য বাহরাইন সরকারকে ধন্যবাদ জানান। ভিসা সহজীকরণে রাষ্ট্রদূ‌তের সহ‌যো‌গিতা চাওয়ার প‌রি‌প্রেক্ষি‌তে ভারপ্রাপ্ত আন্ডার সেক্রেটারি প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আশ্বাস দেন। তি‌নি অর্থনৈতিক প্রবৃদ্ধির ধারাবাহিক ঈর্ষণীয় হার, শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন, খাদ্য নিরাপত্তা অর্জন এবং জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে সক্ষমতা অর্জনে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন।

রাষ্ট্রদূত ঢাকায় বাহরাইনের দূতাবাস স্থাপনের আহ্বান জানানোর পাশাপা‌শি বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের জন্য জমি বরাদ্ধ দেওয়ার অনুরোধ করেন। রাষ্ট্রদূত ব‌লেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাহরাইন সরকার থেকে দূতাবাসের জন্য জমি পেলে বাংলাদেশ সরকার বাহরাইনে নিজস্ব জমিতে দূতাবাস নির্মাণ করবে। রাষ্ট্রদূত আন্ডার সেক্রেটারিকে বাংলাদেশ সফ‌রের আমন্ত্রণ জানান।

 



 

Show all comments
  • Bipul ১২ এপ্রিল, ২০২২, ৮:৪২ পিএম says : 0
    I am requesting the Bahraini government to introduce Bahraini visa
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ