Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

এবার শিল্প শ্রেণির গ্রাহকদের দৈনিক ৪ ঘণ্টা করে গ্যাস বন্ধ

বিদ্যুৎ ও জ্বালানি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহে ঐক্যবদ্ধ প্রচেষ্টার অংশ হিসেবে শিল্প শ্রেণির গ্রাহকদের আজ থেকে পরবর্তী ১৫ দিন দৈনিক ৪ ঘণ্টা করে গ্যাস ব্যবহার বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে পেট্রোবাংলা। গতকাল সোমবার পেট্রোবাংলার উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তারিকুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, পবিত্র রমজান উপলক্ষে আজ থেকে পরবর্তী ১৫ দিন বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা সকল শিল্প শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। গ্যাস বিতরণ কোম্পানির ভিজিল্যান্স টিম বিষয়টি নিয়মিত মনিটরিং করবে।

গতকাল বিদ্যুৎ ভবনে বিদ্যুৎ ও জ্বালানি পরিস্থিতি নিয়ে এক মতবিনিময় সভায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, অব্যাহত উন্নয়নের ফলে বিদ্যুৎ ও গ্যাসের চাহিদা উত্তরোত্তর বাড়ছে। বৈশ্বিক পরিস্থিতি বিবেচনা করে, সুষম উন্নয়নের জন্য সম্মিলিতভাবে এ চাহিদা মোকাবিলা করা এখন সময়ের দাবি। তিনি বলেন, রমজানের এই সময় বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বিদ্যুতের চাহিদা ব্যাপক হারে বাড়ে। আগামী ১৫ দিন তাই এ সময়টুকু সকল শিল্প শ্রেণির গ্রাহকদের গ্যাস ব্যবহার বন্ধ রাখতে পারলে ভালো হয়। সভায় উপস্থিত ব্যবসায়ী নেতৃবৃন্দ প্রতিমন্ত্রীর এ আহ্বানে সাড়া দেন এবং আজ থেকে পরবর্তী ১৫ দিন দৈনিক ৪ ঘণ্টা করে গ্যাস ব্যবহার বন্ধ রাখতে সম্মত হন। এর আগে বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে গত ১ মার্চ থেকে প্রতিদিন ৫ ঘণ্টা করে সিএনজি ফিলিং স্টেশন রাখার সিদ্ধান্ত নেয়া হয়। পেট্রোবাংলার সিদ্ধান্ত অনুযায়ী, প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত ৫ ঘণ্টা ফিলিং স্টেশন বন্ধ থাকছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ