Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে: এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকারের কোনো সুযোগ নেই। নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। দেশে যেসব নির্বাচন হয়েছে সেগুলো অত্যন্ত সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ হয়েছে।
গতকাল শনিবার শরীয়তপুরের নড়িয়া উপজেলার চাকধ বাজারে ভূমখাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। উপমন্ত্রী বলেন, আসলে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেতো তাই নির্বাচনকে ভয় পায়। তাদের দুই নেতা খালেদা জিয়া ও তারেক রহমান দুজনই যেহেতু নির্বাচন করতে পারবে না সেজন্য তারা নির্বাচন নিয়ে উৎসাহী নয়। ভোটের আগেই হেরে যাওয়া দল হচ্ছে বিএনপি
এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বাংলাদেশে অপরাজনীতির শুরু হয়। এ হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। জিয়াউর রহমানের অবৈধভাবে ক্ষমতা দখলের মাধ্যমে দেশে হত্যা, ষড়যন্ত্রের রাজনীতির শুরু হয়। এর কারণেই জিয়াউর রহমান সকল অপরাজনীতির জনক। এখন তারা অবৈধভাবে ক্ষমতায় আসার পায়তারা করছে। তবে কোনো বিদেশী প্রভু বিএনপিকে ক্ষমতায় বসাতে পারবে না। তারা রাজপথে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ।
উপ-মন্ত্রী আরো বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধ জাতি নৌকার বিজয়ের মাধ্যমে স্বাধীনতা এনেছে। নৌকার বিজয়ের মধ্য দিয়ে আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুকন্যা সরকারে এসে জাতিকে দিয়েছে অভাবনীয় উন্নয়ন। বাংলাদেশ এখন শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে অনন্য মর্যাদায় আসীন। তিনি ক্ষমতায় আছে বলেই দেশের সর্বত্র উন্নয়ন হচ্ছে। আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী করতে হবে।
ভূমখাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল-আমিন ছৈয়ালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিক মাঝীর সঞ্চালনায় সম্মেলনে উদ্ধোধক ছিলেন, নড়িয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক দেলোয়ার হোসেন আকন। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ওহাব বেপারী, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাংগঠনিক সম্পাদক ভিপি সিরাজুল ইসলাম চুন্নু, কোষাধ্যক্ষ আলমগীর হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ভিপি শেখ আব্দুস সালাম, সহ-সভাপতি জাকির হোসেন হোসেন খান ডিকেন, সাংগঠনিক সম্পাদক মালেক হোসেন অপু। এসময় দলের বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ