Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রমজানের শিক্ষাকে ম্লান করে দিয়েছে

ইসলামী শ্রমিক আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক এবং ইসলামী শ্রমিক আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ আব্দুর রহমান বলেছেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রমজানের শিক্ষাকে ম্লান করে দিয়েছে। তিনি বলেন, রমজান মাস আসার আগেই সিন্ডিকেট চক্র বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে নিত্যপয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়ে দিয়েছে। সরকার দলের মদদপুষ্ট এসব সিন্ডিকেটের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিতে পারেনি সরকার। তিনি বলেন, খাদ্যপণ্যসহ দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষের যখন নাভিশ্বাস উঠেছে, তখন নতুন করে গ্যাসের এই দাম বৃদ্ধি স্বল্প আয়ের কোটি মানুষের জীবনকে আরও দুর্বিষহ করে তুলবে।

গতকাল শুক্রবার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ‘শ্রমিকের অধিকার প্রতিষ্ঠায় সিয়ামের’ ভুমিকা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের দক্ষিণ সভাপতি হাফেজ মো. শাহাদাত হোসেন প্রধানীয়ার সভাপতিত্বে এবং লিয়াকত হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী জেনারেল মুফতী মোস্তফা কামাল, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওমর ফারুক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের দক্ষিণ সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আনিসুর রহমান, মুফতী ছিদ্দিকুর রহমান, ওলামা মাশায়েখ নেতা মুফতী বাছির উদ্দিন মাহমুদ, যুবনেতা শফিকুল ইসলাম, ছাত্রনেতা আহসান ফয়েজী, সৈয়দ ওমর ফারুক যশোরী।
নেতৃবৃন্দ আরও বলেন, ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠা না থাকায় শ্রমিকরা আজ ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। এজন্য ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের লক্ষ্যে পীর সাহেব চরমোনাই’র নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে সকলকে কাজ করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ