Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিচার চলবে কি না-এ সংক্রান্ত আদেশ ১৩ এপ্রিল

ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০২২, ১২:১২ এএম

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের আপিলের আদেশ আগামী ১৩ এপ্রিল। শুনানি শেষে এ তারিখ ধার্য করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
গতকাল বৃহস্পতিবার দুর্নীতির মামলা বাতিলের আবেদন খারিজ করে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ডা. জোবায়দা রহমানের আপিল আবেদনের শুনানি সম্পন্ন হয়। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ চার বিচারপতির আপিল বিভাগীয় বেঞ্চে আপিল শুনানি হয়। শুনানিতে ডা. জোবায়দার পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট এ. জে. মোহাম্মদ আলী। দুর্নীতি দমন কমিশন (দুদক) পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। সরকারপক্ষে অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন শুনানিতে অংশ নেন।
এর আগে দুর্নীতি মামলা বাতিল প্রশ্নে জারি করা রুল খারিজ করে ২০১৭ সালের ১২ এপ্রিল আদেশ দেন হাইকোর্ট। ওই আদেশে জোবায়দা রহমানকে ৮ সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে জোবায়দা রহমানের পক্ষে আপিল করা হয়।
প্রসঙ্গত, ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান, তার শাশুড়ি ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলা করে দুদক। একই বছরে জোবায়দা রহমানের আবেদনের প্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। রুলের শুনানি শেষে ২০১৭ সালে রায় দেন হাইকোর্ট। ডা. জোবায়দা রহমান তার স্বামী তারেক রহমানের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে বসবাস করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ