Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাহে রমজান তাকওয়া অর্জনের শিক্ষা দেয়

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ১২:০৯ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, মাহে রমজান তাকওয়া বা আল্লাহভীতি শিক্ষা দেয়। একজন মুমিনের হৃদয়ে যখন আল্লাহর ভয় অর্জন হয়, তখন তার দ্বারা ঘুষ, দুর্নীতি হয় না এবং রাষ্ট্রের সম্পদও কুক্ষিগত করে না। এমন মানুষ কাউকে উপকার ছাড়া ক্ষতি করে না। সিয়াম সাধনার মাধ্যমে মানব জাতিকে আল্লাহর রঙে রঙ্গিন হয়ে মানব কল্যাণে ব্রত হওয়ার শিক্ষা দেয়। মহান আল্লাহ তায়ালার রহমত, মাগফিরাত ও নাজাত লাভের আহবান জানায় এ মহান রমজান মাস। তিনি বলেন, যে ব্যক্তি এ মহান মাস পাওয়ার পরও নিজেকে তাকওয়ার গুনে গুনান্বিত করতে পারলো না, রমজান তার জীবনে কোন প্রভাব ফেলবে না।

গতকাল বুধবার চরমোনাই দরবারে ৪র্থ দিনের আলোচনায় পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। এতে নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম শায়খে চরমোনাই ছাড়াও চরমোনাই দরবারের খলিফাগণ বয়ান করেন। বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতে আগত মানুষের ভীড় বাড়ছেই।
পীর সাহেব চরমোনাই বলেন, যারা বেশি লাভের আশায় নিত্যপণ্য মজুদ করে এবং দাম বাড়িয়ে দেয়, বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে তাদের প্রতি আল্লাহ চরম অসন্তুষ্ট হন। কোন মুসলমান অপর ভাইকে কষ্ট দিতে পারে না। পীর সাহেব চরমোনাই বলেন, সরকারের মদদপুষ্ট বাজার সিন্ডিকেডরা বাজারকে নিয়ন্ত্রণহীন করে জনগণকে কষ্ট দিচ্ছে। তিনি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে জনগণের দুর্ভোগ লাঘব করতে সরকারের প্রতি আহ্বান জানান। এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ১২ কেজি এলপিজি সিলিন্ডার গ্যাসের মূল্য আরেক দফা বাড়ানোর সিদ্ধান্তে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, দ্রব্যমূল্যের বাজারে এই সিদ্ধান্ত সিলিন্ডার গ্যাস ব্যবহারকারী লাখ লাখ পরিবারের আর্থিক কষ্ট ও ভোগান্তি আরও বাড়িয়ে দেবে। যা কারো কাম্য হতে পারে না। গতকাল বাদ জোহর পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে আমেলার সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ