Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফারইস্ট ফাইন্যান্সের এমডিসহ আসামি পাঁচ জন

দুদকের মামলা যেকোনো দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি’র সাবসিডিয়ারি প্রতিষ্ঠান ‘ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লি:’ ব্যবস্থাপনা পরিচালকসহ চার জনের বিরুদ্ধে মামলা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। যে কোনোদিন এ মামলা দায়ের করা হবে। গতকাল বুধবার মামলাটির অনুমোদন করে। সংস্থাটির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে এ তথ্য।
প্রাপ্ত তথ্য মতে, বিভিন্ন ব্যাংক থেকে নেয়া ঋণের সুদ পরিশোধ বাবদ টাকা উত্তোলন করে আত্মসাৎ ও পাচারের অভিযোগে ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড’র তৎকালিন কর্মকর্তাদের বিরুদ্ধে। এটির ব্যবস্থাপনা পরিচালক শান্তুনু সাহাসহ ৪ কর্মকর্তাকে মামলার আসামি করা হবে। সম্ভাব্য আসামিরা হলেন, ফারইস্ট ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শান্তনু সাহা, উপব্যবস্থাপনা পরিচালক ও চীফ ফাইন্যান্সিয়ার অফিসার মো: হাফিজুর রহমান, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নাজমুন নাহার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আহসানুল ইসলাম ও সিনিয়র ম্যানেজার ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হক চৌধুরী।
দুদক সূত্র জানায়, বিভিন্ন ব্যাংক থেকে নেয়া ঋণের সুদ পরিশোধ বাবদ ৬১ লাখ ২০ হাজার ১১ টাকা উত্তোলন করে আত্মসাত, স্থানান্তর, পাচার, প্লেসমেন্ট ও লেয়ারিংয়ের মাধ্যমে অপরাধ করেন আসামিরা।
এর আগে গত ৩ মার্চ ভুয়া আয়কর উপদেষ্টা কোম্পানি দেখিয়ে আড়াই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের সাবেক এমডিসহ ৭ ঊর্ধ্বতন কর্মকর্তার বিরুদ্ধে মামলা করে দুদক। সংস্থাটির ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: আব্দুল মাজেদ বাদী হয়ে এ মামলা করেন। এছাড়া ৭০ কোটি টাকারও বেশি অর্থ আত্মসাতের দায়ের ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ভেঙ্গে দেয়া পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো: নজরুল ইসলাম.পরিচালক আব্দুল খালেক,প্রধান নির্বাহী কর্মকর্তা মো: হেমায়েতউল্লাহসহ ৯ জনের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা করে দুদক। এ মামলার আসামি মো: নজরুল ইসলাম এবং পরিচালক আব্দুল খালেক ‘ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লি:’র পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন। আর্থিক অনিয়মের কারণে এই বোর্ডও ভেঙ্গে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ