Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন পিছিয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

আগামী ১৬ মের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বাধ্যবাধকতা থাকলেও তা হচ্ছে না। সেটি পিছিয়ে জুনে নেওয়া হচ্ছে। নির্বাচন কমিশনের পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় সময় অনুযায়ী ভোটের আয়োজন করা যাচ্ছে না। তবে আগামী ২০ জুনের মধ্যেই কুসিক নির্বাচন অনুষ্ঠিত হবে বলে ইসির প্রথম সভায় সিদ্ধান্ত হয়েছে। গতকাল মঙ্গলবার কমিশনের সভা শেষে এ তথ্য জানান ইলেকশন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবির খোন্দকার।

ইসি সচিব বলেন, কমিশনের পরবর্তী সভায় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের তফসিলের সিদ্ধান্ত হবে এবং ওই দিনই তফসিল ঘোষণা করা হবে। এ সময় তিনি বলেন, ১৬ মের মধ্যে নির্বাচনের আয়োজন করার কথা থাকলেও তা হয়ে উঠছে না। এই নির্বাচনে কোনো আইনি জটিলতা আছে কি না, তা জানতে চেয়ে স্থানীয় সরকার বিভাগে গত ৭ মার্চ চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু সেই চিঠির জবাব ইসি সচিব বলেন, নির্বাচনটি সুন্দর ও সুষ্ঠু করার লক্ষ্যে তারিখ পেছানো হয়েছে। নির্বাচন সময়মতো না হওয়ায় আইনের ব্যত্যয় ঘটবে কি না, জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, এক্ষেত্রে আইনের কোনো ব্যত্যয় ঘটবে না বলে কমিশন মনে করে।

এর আগে বেলা ১১টায় নির্বাচন কমিশনের সভাকক্ষে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে প্রথম সভা শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ