Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বাতিলের বিরুদ্ধে লড়াই করেছিলেন রাসূল (সা.) ও সাহাবায়ে কেরাম

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ব্যক্তিগত এবং সামাজিকভাবে সর্বত্র আল্লাহর দ্বীনের প্রাধান্য প্রতিষ্ঠায় যাবতীয় প্রতিকূলতার মুখে টিকে থাকার জন্যে যে মানসিকতার প্রয়োজন, সিয়ামের সাধনার মধ্যেই তা অর্জিত হয়। মানবতার মহান নেতা রাসূল (সা.) ও তাঁর বিপ্লবী সাহাবারা এ মহান মাসে লড়াই করেছিলেন বাতিলের বিরুদ্ধে, অন্যায় অসত্য, জুলুম ও শোষণের বিরুদ্ধে এবং মানুষের ওপর মানুষের প্রভুত্ব খতম করার মহান লক্ষ্যে। সিয়াম সাধনার মধ্য দিয়ে মানব জাতিকে মহান আল্লাহ তায়ালার রহমত, মাগফিরাত ও নাজাত লাভের আহবান জানায় এ মাসে।

গতকাল সোমবার সকালে বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের ২য় দিনের আলোচনায় পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। আরো বয়ান পেশ করেন নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীশ শায়খে চরমোনাই ছাড়াও চরমোনাই দরবারের খলিফারা।
স্বাগত মিছিল অনুষ্ঠিতঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের বিভিণ্ন থানায় পবিত্র মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধের দাবিতে গতকালও স্বাগত মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সকল সমাবেশগুলোতে নেতৃবৃন্দ রমজানের পবিত্রতা রক্ষা, হোটেল রেস্তোরা বন্ধসহ সকল প্রকার অশ্লীলতা বন্ধের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
মাওলানা মনিরুজ্জামানের ইন্তেকাল ঃ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাংলাদেশ মুজাহিদ কমিটি বরগুনা জেলা শাখার সাবেক সদর, মরহুম মাওলানা আব্দুর রশিদ কেওড়াবুনিয়া পীর সাহেব হুজুরের সুযোগ্য জামাতা মাওলানা মনিরুজ্জামান গতকাল ভোর রাতে বরগুনাস্থ নিজ বাসায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রজিউন। মরহুম মাওলানা মনিরুজ্জামানের ইন্তেকালে মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ গভীর শোক প্রকাশ করে মরহুমের মাগফিরাত কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ