Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাইবার অপরাধ রোধে আঞ্চলিক সহযোগিতা দরকার : আইজিপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ৫:৩৯ পিএম

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, আন্তর্জাতিক পরিমণ্ডলে সাইবার অপরাধের আধিক্য পরিলক্ষিত হচ্ছে। ক্রমবর্ধমান সাইবার অপরাধ থেকে পরিত্রাণে দরকার আঞ্চলিক সহযোগিতা। আজ সোমবার বিকেলে ভারতের নয়াদিল্লির বিজ্ঞান ভবনে ভারতের সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) আয়োজিত সাইবার ক্রাইম ও ডিজিটাল ফরেনসিকসবিষয়ক দ্বিতীয় জাতীয় কনফারেন্সে বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশের পুলিশ প্রধান স্ট্রেনদেনি়ং ইন্টারন্যাশনাল কোঅপারেশন ফর কমবেটিং সাইবার ক্রাইম বিষয়ে বক্তব্য দেন। সাইবার অপরাধ কীভাবে আঞ্চলিক থেকে ব্যক্তি পর্যায়ে প্রভাবিত করে এর পটভূমি সংক্রান্ত তথ্য ও বিভিন্ন ঘটনা তুলে ধরেন। আইজিপি বলেন, বিভিন্ন দেশের আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে আমাদের পুলিশের পারস্পরিক সহযোগিতায় সাইবার অপরাধ রোধ করা সম্ভব।

কনফারেন্সে ইন্টারপোলের প্রতিনিধি এবং জাপান, অস্ট্রেলিয়া ও মালদ্বীপের পুলিশ প্রতিনিধিসহ দেশীয় ও আন্তর্জাতিক প্রযুক্তি বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন। বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান স্বাক্ষরিত এক বার্তায় এসব তথ্য জানানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ