Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আসলাম চৌধুরীরসহ চার জনের মামলা প্রত্যাহারের আবেদন খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরী,তার স্ত্রী এবং দুই ভাইসহ চার জনের বিরুদ্ধে চলমান মামলা বাতিলের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। আবেদনের শুনানি শেষে গতকাল রোববার বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কাজী মো: ইজারুল হক আকন্দের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক)র করা ৩শ’ ২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়েরকৃত মামলার বিচার চলছে।
আদেশের বিষয়ের সরকারপক্ষের কৌঁসুলি ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক সংবাদমাধ্যমকে জানান,আসামিপক্ষের অব্যাহতি আবেদন নাকচ হয়ে যাওয়ার পর তাদের বিরুদ্ধে মামলার বিচার কার্যক্রম চলতে আর কোনো বাঁধা নেই। আসামি পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল। দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন মো: খুরশিদ আলম খান।
গত ৬ জানুয়ারি চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালত বিএনপি নেতা আসলাম চৌধুরী,তার স্ত্রী ও দুই ভাইসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। চার্জশিটে আসলাম চৌধুরী ছাড়াও তার স্ত্রী জামিলা নাজনীন মাওলা, দুই ভাই জসিম উদ্দিন চৌধুরী ও আমজাদ হোসেন চৌধুরীকে আসামি করা হয়। চার্জশিটে বলা হয়, আসামিরা আরব-বাংলাদেশ ব্যাংকের আগ্রাবাদ শাখার থেকে ৩২৫ কোটি ৭৪ লাখ টাকা ঋণ নেন। ঋণ পরিশোধ না করে এই অর্থ আত্মসাত করেন।
প্রসঙ্গত: ২০১৬ সালের ১৭ জুলাই দুদকের তৎকালিন উপ-সহকারী পরিচালক মানিক লাল দাস আসামিদের বিরুদ্ধে মামলা করেন। তদন্ত শেষে সংস্থার উপ-পরিচালক মো: মোশারফ হোসাইন মৃধা ২০১৭ সালের ৭ আগস্ট চার্জশিট দাখিল করেন।
ইসরায়েলি গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’র কর্মকর্তার সঙ্গে বৈঠক করার অভিযোগে ‘রাষ্ট্রদ্রোহিতা’র মামলায় ২০১৬ সালের ১৫ মে রাজধানীর কুড়িল এলাকা থেকে গ্রেফতার করা হয় আসলাম চৌধুরীকে। এর পর তার বিরুদ্ধে অর্থ আত্মসাতসহ একাধিক মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ