Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ঋণ নিয়ে পরিশোধ না করায় ব্যবসায়ীর কারাদণ্ড

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০২২, ১২:০১ এএম

চট্টগ্রামে ব্যাংক থেকে নেওয়া ঋণ পরিশোধ না করায় এক ব্যবসায়ীকে পৃথক তিনটি ধারায় ১৬ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল রোববার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুনসী আবদুল মজিদ এ রায় দেন। দণ্ডিত ব্যবসায়ীর নাম শহীদুল করিম চৌধুরী। এ কারাদণ্ড ছাড়াও তাকে ২০ কোটি টাকা জরিমানা, অনাদায়ে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত।।
দুদকের আইনজীবী মুজিবুর রহমান জানিয়েছেন, আদালত রায়ের আদেশে পৃথক তিনটি ধারায় আসামিকে ১০ বছর, ৩ বছর করে ৬ বছরসহ মোট ১৬ বছরের কারাদণ্ড দেন। তবে সব কটি সাজা একসঙ্গে চলবে। সেই হিসেবে তাকে সাজা ভোগ করতে হবে ১০ বছর। আসামি শহীদুল করিম চৌধুরী এত দিন ধার্য দিনে হাজির থাকলেও রায় ঘোষণার সময় হাজির হননি। ১৯৯৪ সালের ২ জুলাই জনতা ব্যাংক নগরের লালদীঘি পাড় শাখা থেকে ১১ কোটি ৮১ লাখ টাকা ঋণ নেন চৌধুরী এন্টারপ্রাইজের মালিক শহীদুল করিম চৌধুরী। পরে এ ঋণ পরিশোধ না করায় কোতোয়ালি থানায় মামলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ