Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে রেশনিং চালুর দাবিতে সিপিবির দুই দিনের কর্মসূচি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২২, ৫:২৬ পিএম

দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে মানুষ দিশেহারা। তাই রেশনিং ও ন্যায্যমূল্যের দোকান চালুর দাবিতে আগামী ১৫ এবং ১৭ এপ্রিল দেশব্যাপী গণঅবস্থান-বিক্ষোভ করবে সিপিবি। আজ রবিবার (৩ এপ্রিল) সিপিবির কেন্দ্রীয় দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচির কথা জানানো হয়।

সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ, টিসিবির গাড়ি, ন্যায্য মূল্যের দোকানের সংখ্যা ও পণ্য সরবরাহ বৃদ্ধি, স্থায়ী রেশনিং ব্যবস্থা চালু এবং ঈদের আগে শ্রমিকের বেতন-বকেয়া-বোনাস পরিশোধ দাবিতে ১৫-১৭ এপ্রিল জেলা উপজেলা-ইউনিয়নে গণঅবস্থান-বিক্ষোভ কর্মসূচি পালন করবে সিপিবি। এই কর্মসূচি সফল করতে সারাদেশের জনগণকে আহ্বান জানান তারা।

অনেক মানুষ ‘আধাপেট’ খেয়ে দিন যাপন করলেও সরকারের মন্ত্রীরা মানুষকে উপহাস করে চলেছে বলে দাবি করে সিপিবির এই দুই নেতা বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার সিন্ডিকেট ভাঙতে এবং বিকল্প বাজার ব্যবস্থা গড়ে তুলতে উল্লেখযোগ্য কোনও ভূমিকাই নেওয়া হচ্ছে না। এ অবস্থায় জনগণের গণসংগ্রাম অব্যাহত রেখেই দাবি আদায় করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ