Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটিয়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করলেন মুখ্যসচিব

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্পের অধীনে ভূমিহীনদের পায়ের তলায় মাটি ও মাথার উপর ছাদ দিয়েছেন। সারাদেশে দেড়লক্ষ ভূমিহীনদের মধ্যে ঘর ও ভূমি দেয়া হয়েছে। যা বিশ্বের কোন দেশে এধরনের নজির নেই। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নের সঙ্গে আমরা থাকতে পেরে সৌভাগ্যবান। সুখি, সমৃদ্ধি বাংলাদেশ গড়তে সকলকে স্বর্ণিভর হতে পরামর্শ দেন তিনি।

গতকাল শুক্রবার দুপুর ১২টায় চট্টগ্রামের পটিয়া উপজেলার হাইদগাঁও আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। সমাবেশের পূর্বে তিনি ভূমিহীনদের মধ্যে দেয়া ঘরগুলো ঘুরে ঘুরে দেখেন। এছাড়া ভূমিহীনদের সাথে কথা বলেন। এর মধ্যে গত ৩১ মার্চ দৈনিক ইনকিলাবের শেষ পৃষ্ঠায় প্রকাশিত পাহাড়ী সন্ত্রাসী ও মাদক কারবারীদের ভয়ে প্রধানমন্ত্রীর আশ্রয়ন ঘরে অনেকেই উঠছে না সংবাদটির প্রতি মুখ্যসচিবের দৃষ্টি আরোপ হয়। এ প্রসঙ্গে জেলা প্রশাসককে দুর্গম এলাকায় প্রকল্পের স্থান নির্ধারণ এবং অনেকেই ঘরে না উঠার বিষয়ে অসন্তোষ প্রকাশ করেন। এছাড়া বর্তমানে যে ৯৫টি ঘরের কাজ চলছে তার মান দেখে সন্তোষ প্রকাশ করেন।
চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগী তৃতীয় লিঙ্গের সাগরিকা ও দেবশ্রী দেবু। এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ড. প্রকাশ কান্তি চৌধুরী, চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মারুফ উল−াহ মারুফ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদ, সহকারী কমিশনার (ভুমি) রাজিব হাসান, পটিয়া উপজেলা আ’লীগের সভাপতি আ.ক.ম. শামসুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম জসিম। উলে−খ্য ইতিমধ্যে ২৩০টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে বর্তমানে ৯৫টি ঘরের কাজ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ