Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রমজানের পবিত্রতা রক্ষায় কার্যকরী পদক্ষেপ নিন

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০২২, ১২:০৮ এএম

আসন্ন মাহে রমজানের পবিত্রতা রক্ষা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমাতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানায়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর নেতৃবৃন্দ। তারা বলেন, যেখানে রমজান মাস উপলক্ষে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম মানুষের হাতের নাগালে রাখা হয়, সেখানে বাংলাদেশের মত বৃহৎ মুসলিম দেশে রমজানকে কেন্দ্র করে কয়েক মাস পূর্বেই ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়ায়। তাই সরকারকে এবিষয়ে জোড়ালো পদক্ষেপ গ্রহণ করতে হবে। বুধবার বাদ মাগরিব বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর মাসিক বৈঠকে মহানগর নেতৃবৃন্দ এসব কথা বলেন। বাংলাদেশ খেলাফত আন্দোলন কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, দলের মহানগর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফি, মাওলানা মাহবুবুর রহমান, মুফতী আখতারুজ্জামান আশরাফী, মুফতী আ ফ ম আকরাম হুসাইন, মুফতী আবুল হাসান।
এদিকে, গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ খেলাফত আন্দোলনের (একাংশের) কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর আমির মাওলানা মুহাম্মদ হোসাইন আকন্দ এক বিবৃতিতে রমজানের দ্রব্যমূল্যেও উর্ধ্বগতি রোধ এবং মাহে রমজানের পবিত্রতা রক্ষা করার জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ