Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রমজানের পবিত্রতা রক্ষা ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে কার্যকরী পদক্ষেপ নিন : মাওলানা হামিদী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৮:৫৫ পিএম

আসন্ন মাহে রমজানের পবিত্রতা রক্ষা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমাতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর নেতৃবৃন্দ। তারা বলেন, যেখানে রমজান মাস উপলক্ষে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম মানুষের হাতের নাগালে রাখা হয়, সেখানে বাংলাদেশের মত বৃহৎ মুসলিম দেশে রমজানকে কেন্দ্র করে কয়েক মাস পূর্বেই ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়ায়। তাই সরকারকে এবিষয়ে জোড়ালো পদক্ষেপ গ্রহণ করতে হবে। গতকাল বুধবার বাদ মাগরিব বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর মাসিক বৈঠকে মহানগর নেতৃবৃন্দ এসব কথা বলেন।

বাংলাদেশ খেলাফত আন্দোলন কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন দলের মহানগর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফি, মাওলানা মাহবুবুর রহমান, মুফতী আখতারুজ্জামান আশরাফী, যুগ্ম সম্পাদক মুফতী আ ফ ম আকরাম হুসাইন, সাংগঠনিক সম্পাদক মুফতী আবুল হাসান, প্রচার সম্পাদক মুফতী জসিম উদ্দিন, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা মোফাজ্জল হোসেন, প্রশিক্ষণ সম্পাদক মুফতী আব্দুস সালাম, সংখ্যালঘু ও মানবাধিকার সম্পাদক প্রিন্সিপাল শফিকুল ইসলাম দপ্তর সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম জামালী ও সহকারী শ্রম বিষয়ক সম্পাদক মুহাম্মাদ আবদুর রব প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, চাল,ডাল,তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয়পণ্য নিম্ন ও মধ্যবিত্তদের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। গরীব মানুষ তো দূরের কথা অনেকে ৫০ হাজার টাকা বেতন পেয়েও সংসার চালাতে হিমশিম খাচ্ছে। দূর্ণীতিবাজ অতি লোভী মুনাফাখোর মজুদদারদের কারনে পণ্যমূল্য অস্বাভাবিক ভাবে বেড়েই চলেছে। এ দুরবস্থা চলতে থাকলে নিম্ন ও মধ্যবিত্ব নাগরিকদের জীবন জীবিকা অনেকাংশেই অচল হয়ে যাবে। দ্রুত বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হলে সরকারের প্রতি জনরোষ বৃদ্ধি পাবে। তিনি বলেন, উৎপাদন খরচ বেড়ে যাওয়ায় একদিকে কৃষকরা উপযুক্ত পণ্যমূল্য পাচ্ছে না, অপর দিকে ভোক্তারাও ন্যায্যমূল্যে পণ্য খরিদ করতে পারছেনা। অতিলোভী মধ্যেসত্বভোগী ও পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজদের দমন করতে না পারলে বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। মাওলানা হামিদী দ্রব্যমূল্য কমাতে এবং মাহে রমজানের পবিত্রতা রক্ষায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ