Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান বিএটি বাংলাদেশের ৪৯তম ভার্চুয়াল এজিএম

৫ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৬:০৭ পিএম

বিএটি বাংলাদেশ এর ৪৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।উক্ত সভায় দেশ ও বিদেশের বিভিন্ন অঞ্চল থেকে উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করেন। ৩০ মার্চ সকাল সাড়ে দশটায় অনুষ্ঠিত এজিএমে বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীন সভাপতিত্ব করেন।

এজিএম শেয়ারহোল্ডাররা সর্বসম্মতিক্রমে পাঁচটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে একমত পোষণ করেন। যেমন: ২০২১ সালের আর্থিক বিবরণীর অনুমোদন, পরিচালনা পরিষদের নির্বাচন, শেয়ার প্রতি সর্বমোট ২৭৫% নগদ লভ্যাংশ (১২৫% অন্তর্বর্তীকালীন লভ্যাংশ) অনুমোদন, সংবিধিবদ্ধ নিরীক্ষক নিয়োগ এবং কর্পোরেট গভর্ন্যান্স অডিটরদের নিয়োগ। ২০২১ সালে কোম্পানিটি মূল্য সংযোজন কর বা ভ্যাট, সম্পূরক শুল্ক এবং অন্যান্য কর হিসাবে জাতীয় কোষাগারে ২৯,০৭৮ কোটি টাকা রাজস্ব প্রদান করেছে।এখাতে বিএটি দেশের সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা লাভ করেছে। অধিকন্তু, কোম্পানিতে নারীর ক্ষমতায়ন, টেকসই কৃষি উদ্যোগ ছাড়াও নানাবিধ প্রকল্প জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সহায়তার মাধ্যমে একটি সম্ভাবনাময় বাংলাদেশ তৈরিতে অবদান রাখছে।

সভায় অন্যান্যের মধ্যে অ-নির্বাহী পরিচালক কে এম আলী আজম, এম. তোফাজ্জেল হোসেন মিয়া, জাকিয়া সুলতানা, স্বতন্ত্র পরিচালক কে এইচ মাসুদ সিদ্দিকী, আফতাব উল ইসলাম এফসিএ, অ-নির্বাহী পরিচালক মাহমুদা খাতুন, আবুল হোসেন, ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনীম, অর্থ পরিচালক আমান মুস্তাফিজ এবং কোম্পানি সচিব মোঃ আজিজুর রহমান এফসিএস উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ