Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজার শহরে আজ ব্যবসায়ীদের আধাবেলা হরতাল

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ১২:০১ এএম

 

কক্সবাজার শহরের এন্ডারসন রোডের জলিল মার্কেটের দীর্ঘ ৩৫ বছরের ভাড়াটিয়াদের চুক্তিকৃত দোকান বরাদ্দ দেয়াদ দাবিতে শহরে আধাবেলা হরতাল ডেকেছে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা। গতকাল বুধবার সন্ধ্যার মধ্যে দোকান বুঝিয়ে দেয়ার দাবি জানিয়েছে কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশন। অন্যথায় আজ দুপুর ১২ টা পর্যন্ত শহরের সকল দোকান বন্ধ থাকবে বলে ঘোষণা করে তারা।

গত মঙ্গলবার সন্ধ্যায় কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের কার্যালয়ে উপদেষ্টা ও ব্যবসায়ীদের মতবিনিময় সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন ফেডারেশনের সভাপতি পৌরসভার প্যানেল মেয়র মাহাবুবর রহমান।

তিনি বলেন, গত ১৯৮৭ সাল থেকে অ্যাডভোকেট আব্দুল জলিলের কাছ থেকে তারা সাতজন ভাড়াটিয়া সালামীর ভিত্তিতে দোকান নেন। তারা মালিকের কাছে নিয়মিত ভাড়া পরিশোধে ব্যবসা করছিলেন। মূল মালিকের মৃত্যুর পর গত ২০১৯ সালে তার ছেলে কলিম উল্লাহ ‘জলিল টাওয়ার’ নামে নতুন মার্কেট নির্মাণের কথা বলে পুরাতন ভাড়াটিয়াদের সঙ্গে নতুন সালামী নির্ধারণ করে চুক্তি করেন। মার্কেটটির নির্মাণকাজ শেষ হলেও দীর্ঘ ৩ বছর ধরে মালিক ভাড়াটিয়াদের দোকান বুঝিয়ে না দিয়ে হয়রানি করে আসছেন। এ ব্যাপারে মালিকের সাথে যোগাযোগ করা হলেও কোন উদ্যোগ না নিয়ে হয়রানী অব্যাহত রাখা হয়েছে। ব্যবসায়ীরা সংবাদ সম্মেলন, অবস্থান কর্মসূচি, প্রশাসনকে অবহিত করলেও কোন কার্যকর উদ্যোগ নেয়া হচ্ছে না। এমন পরিস্থিতিতে দোকান বন্ধ রেখে অবস্থান কর্মসূচির ঘোষণা দেয়া হল।

সাধারণ সম্পাদক আবুল হাশেম সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, ফেডারেশনের উপদেষ্টা ফিরোজ আহমদ ওসমানী, শওকত ওসমান পিয়ারো, জসিম উদ্দিন চৌধুরী, লাইব্রেরী সমিতির সভাপতি ওমর ফারুক, ইজি বাইক মার্কেটের সভাপতি রফিকুল ইসলাম, পুরাতন তরকারি শেডের সভাপতি মোহাম্মদ মোস্তফা, বৃহত্তর বার্মিজ মার্কের্ট সমিতির সভাপতি মুসা কলিম উল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ