Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যেকোনও হুমকি মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১১:০৪ এএম

‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়’, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই পররাষ্ট্রনীতিতে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা কারও সঙ্গে যুদ্ধ করতে চাই না, যুদ্ধ আমরা করবো না।...কিন্তু আমাদের প্রস্তুত থাকতে হবে, কখনও যদি বহির্শত্রুর আক্রমণ হয়; আমরা যেন তা প্রতিরোধ করতে পারি এবং আমরা যেন আমাদের দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা করতে পারি।’ সেভাবেই দেশের সশস্ত্র বাহিনীকে আরও উন্নত, প্রশিক্ষিত ও সমৃদ্ধ করে গড়ে তোলা হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (২৯ মার্চ) শরীয়তপুরে জাজিরায় শেখ রাসেল সেনানিবাসের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি মনে করি, আমাদের সশস্ত্র বাহিনী প্রজ্ঞা, পেশাগত দক্ষতা ও কর্তব্যপরায়ণতা দিয়ে আমাদের দেশের সুনাম উত্তরোত্তর বৃদ্ধি করবে।’



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ২৯ মার্চ, ২০২২, ২:৪১ পিএম says : 0
    আপনি স্বাধীনতা সার্বভৌমত্বের অতদ্র প্রহরী দেশের নিরাপত্তা সার্বভৌমত্বের প্রতিক।আপনি বিশ্বের প্রভাবশালী নেতাদের মধ্যে একজন। দক্ষিণ এশিয়ার লৌহমানবী।মানবতার মুক্তির দিশারী আন্তর্জাতিক ভাবে বিশ্ব মানবতার মা। আপনি বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির শক্তিশালী অর্থনীতি বিশ্বের আর্তমর্যাদাশীল প্রতিষ্টাতা। আপনি বিজ্ঞান ও প্রযুক্তির প্রতিযোগিতামূলক বিশ্বে ডিজিটাল বাংলাদেশের প্রতিষ্টাতা। আপনি আকাশ বিজয়ী ও বিশালাকার সাগর বিজয়ী। আপনি শান্তির প্রতিষ্টাতা। পার্বত্য চট্টগ্রামের রক্তাক্ত জনপদেরযুদ্ধের প্রতিদিনের লাশের সারিবদ্ধ লাশের নগরীর শান্তির পায়রা উড়িয়ে শান্তি প্রতিষ্টাতা।আপনি আন্তর্জাতিক সম্প্রদায় বিশ্বব‍্যাংক আইএমএফদাতা সংস্থাগুলোর চ‍্যালেঞ্জ গ্রহণকারী তেজুদীন্ত বঙ্গবন্ধুর রক্তের স্রোতধারা শক্তি পদ্ধসেতু বাংলাদেশের অর্থদিয়েই হবে। আজ পদ্ধারবুকে শক্তি শালী চ‍্যালেঞ্জ ষড়যন্ত্রকারীদের উপযুক্ত জবাব পদ্ধাসেতূ শুধু উদ্বোধনী অনুষ্ঠানের অপেক্ষায় দৃশ্যমান। বাংলাদেশ আলোকিত ঘরে ঘরে বিদুৎ শতভাগ বিদুৎ কল্পনা স্বপ্ন নয় বাস্তবায়ন করে আপনি নব দিগন্তের বাংলাদেশের প্রতিষ্টাতা।সাগর সম্পদ ব্লুইকোনিমি পরিকল্পনার মাঝে বাংলাদেশ বিশালাকার অর্থনীতি সম্ভাবনা আপনার ভীষণনারি লিডারশিপ পরিকল্পনা মহাপরিকল্পনায় বাংলাদেশ ৪১ সালের আগেই উন্নয়নশীল দেশ হবে। শহর বন্দর গ্রাম জেলা উপজেলায় অলিগলিতে তৃণমূলে ঘরে ঘরে আপনার দিনরাত পরিশ্রমের কর্মসূচি পৌছানোর মাধ্যমে বাংলাদেশ শক্তিশালী হবে। আপনার শারীরিক সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করছি।
    Total Reply(0) Reply
  • মোঃ শাহ্সুজ জাফরী বিন্দু ২৯ মার্চ, ২০২২, ৪:৩০ পিএম says : 0
    অবশ্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের উজ্জ্বল নক্ষত্র। বলতে গেলে একটা যুদ্ধ করে এতটা উন্নয়ন করেছেন তিনি। যেখানে পূর্বে সরকার দিনে 3-5 ঘন্টাও বিদ্যুৎ দিতে পারেন নি আজ সেই বিদ্যুৎ মানুষের ঘরে ঘরে আলোকিত করছে। তবে দুর্নীতিকে যদি ওনি লাগাম ধরতে পারতেন সত্যি আমাদের দেশ বিশ্বের মডেল হত। দুর্নীতিবাজরা ওনার নাম ভাঙ্গিয়ে ওনার অর্জনকে মাটি করার জন্য ষড়যন্ত্র করছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ