Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে রাতের আঁধারে সরকারি গাছ কর্তন

পঞ্চগড় জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২২, ১২:৩২ এএম

পঞ্চগড় সদর উপজেলায় সড়কের মৌলভীপাড়া সড়কের পাশে লাগানো ২টি সরকারি ইউক্যালিপ্টাস গাছ গত শনিবার রাতের আঁধারে কেটেছে দুর্বৃত্তরা। খবর পেয়ে সদর থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২টি গাছ উদ্ধার করলেও গাছ কাটার সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি। গাছের আনুমানিক মূল্য ১ লাখ টাকা।
স্থানীয়রা জানান, গত শনিবার ভোর রাতে বহু পুরাতন সরকারি ইউক্যালিপ্টাস গাছ সড়কের পাশে লাগানো ৩টি, করাত ও কুড়াল দিয়ে পাচার করার উদ্দেশ্যে কেটে ফেলে। কাটার সময় বিদ্যুতের তারে গাছ পড়ে আগুন লাগলে লোকজন বের হয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায় । বাড়ির পাশ থেকে গাছগুলো কাটলেও, কে কেটেছে স্থানীয়রা নাম প্রকাশে অনিচ্ছুক। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল ইমরান জানান,ঘটনাটি শুনে সেখানে গিয়েছি। দুজনের নাম পাওয়া গেছে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার মো.মাছুদুল হক জানান, রাতের আঁধারে কেটে ফেলা গাছগুলো জব্দ করে ইউনিয়ন পরিষদে রাখা হয়েছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ