Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

লাইফটাইম অ্যাচিভমেন্ট এ্যাওয়ার্ড পেলেন নাদিয়া বিনতে আমিন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ৪:৫১ পিএম

‘ফেডারেশন অফ ইন্ডিয়ান উইমেন এন্টারপ্রেনারস’ (FIWE) কর্তৃক ৬ষ্ঠ আন্তর্জাতিক ‘কনফারেন্স ফর উইমেন এন্টারপ্রেনার্স অ্যাওয়ার্ড’ ভারতের দিল্লিতে আইএসআইডি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

’ফেডারেশন অফ ইন্ডিয়ান উইমেন এন্টারপ্রেনারস’ (FIWE) বাংলাদেশের নারীর কর্মসংস্হান ও অর্থনৈতিক সক্ষমতা অর্জনে বিশেষ অবদানের জন্য এফবিসিসিআইয়ের পরিচালক নাদিয়া বিনতে আমিনকে ‘লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড-২০২২’ প্রদান করে সম্মানিত করেছেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারতের এমএসএমই এর মাননীয় মন্ত্রী জনাব. শ্রী নারায়ণ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মি. সন্দীপ মারওয়াহ ও মিসেস রজনী আগরওয়াল।

নারী উদ্যোক্তাদের জন্য নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন ওয়েন্ড সভাপতি নাদিয়া বিনতে আমিন। তিনি মনে করেন, একটা দেশের প্রান্তিক নারী সমাজের যখন উন্নতি হবে তখন সেই দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে। বাংলাদেশের নারীর সক্ষমতা অর্জনের জন্য তিনি দেশে ও বিদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার সাথে কাজ করে যাচ্ছেন।
নারী উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন দেশজ পণ্য দেশে ও বিদেশে প্রদর্শনীতে অংশগ্রহণের উদ্যোগ নিয়ে তাদের অর্থনীতিকে মজবুত করার চেষ্টা করছেন। তার সুফল ইতোমধ্যে বাংলাদেশের অর্থনীতিতে দেখা দিয়েছে।

নারীর প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি দিয়ে তাঁদের সামাজিক ও অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠা করার জন্য তিনি সকলকে উদ্যোগ গ্রহণের জন্য আহ্বান জানান। নারীরা তাদের নিজেদের ভাগ্যের পরিবর্তন করে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ হয়ে আগামীর পৃথিবীতে নিজেদেরকে প্রতিষ্ঠা করবে এটাই আজ নারী সমাজের প্রত্যাশা।

ফেডারেশন অফ ইন্ডিয়ান উইমেন এন্টারপ্রেনারসের (FIWE) ৬ষ্ঠ আন্তর্জাতিক সম্মেলনে ওয়েন্ড সভাপতি নাদিয়া বিনতে আমিনের এই এ্যাওয়ার্ড প্রাপ্তি নিঃসন্দেহে তার কাজকে আরও উদ্যোমী করে তুলবে বলে তিনি মনে করেন। তিনি বলেন,আমি আমার পুরষ্কার উৎসর্গ করছি সকল নারী উদ্যোক্তাদের মাঝে। যাদের সফলতার কারণে আজ আমার এই প্রাপ্তি। অনুষ্ঠানে
ভারতসহ বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও নাইজেরিয়া থেকে নারী উদ্যোক্তারা সম্মেলনে অংশ নেন এবং তাদের সাফল্যের গল্প শেয়ার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ